রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর, উৎসব ভাতা ঘোষণা করল নবান্ন

09:57 PM Apr 19, 2022 |
Advertisement

গৌতম ব্রহ্ম: রাজ্য সরকারি কর্মচারীদের জন্য সুখবর। মঙ্গলবার বাংলার সমস্ত কর্মীর জন্য উৎসব ভাতা বা অ্যাডহক বোনাস ঘোষণা করল নবান্ন।

Advertisement

এদিন নবান্ন থেকে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, প্রতিবারের মতো এবারও রাজ্যের তরফে সরকারি কর্মচারীদের (State Govt Employees) দেওয়া হবে উৎসব ভাতা বা অ্যাডহক বোনাস এবং উৎসবের আগে অগ্রিম অর্থ। সর্বনিম্ন ৪,৮০০ টাকা থেকে সর্বোচ্চ ১৪ হাজার টাকা পর্যন্ত উৎসব ভাতা দেওয়া হবে কর্মচারীদের। যাঁদের বেতন ৩৭ হাজার টাকার কম, তাঁরা উৎসব বোনাস বাবাদ পাবেন সর্বোচ্চ ৪,৮০০টাকা।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: AFC Cup: উইলিয়ামসের হ্যাটট্রিক, আবাহনীকে হারিয়ে মূলপর্বের গ্রুপ লিগে এটিকে মোহনবাগান]

মহার্ঘ্য ভাতা-সহ যাঁদের বেতন ৩৭ থেকে ৪৭ হাজারের মধ্যে, তাঁরা সুদবিহীন অগ্রিম ১৪ হাজার টাকা নিতে পারবেন। যা আগামী ১০ মাসের মধ্যে শোধ করতে হবে। মুসলিমদের ইদের (Eid 2022) আগে এই উৎসব ভাতা দেওয়া হবে। আপাতত রমজান মাস চলছে। তাই শীঘ্রই ঘোষিত ভাতা ঢুকে যাবে মুসলিম কর্মীদের ব্যাংক অ্যাকাউন্টে। আর বাকি রাজ্য সরকারি কর্মচারীরা বোনাস পাবেন দুর্গাপুজোর (Durga Puja) আগে।

Advertising
Advertising

তবে শুধুই বর্তমানে কর্মরতরা নন, পেনশনভোগীদের জন্যও সুখবর রয়েছে। তাঁদের জন্য এককালীন ২,৭০০ টাকার ভাতা ঘোষণা করেছে রাজ্য সরকার (WB Govt)। তবে ৩২ হাজার টাকার নীচে যাঁদের পেনশন, তাঁরাই পাবেন এই সুবিধা। ফলে রাজ্যের সরকারি কর্মীদের উৎসব হতে চলেছে আরও আনন্দময়।

[আরও পড়ুন: বগটুই কাণ্ড: বিধায়কের মদতে জেলে রাজার হালে অভিযুক্তরা! বিস্ফোরক স্বজনহারা মিহিলাল শেখ]

Advertisement
Next