Advertisement

কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে ভাষাগত সমস্যা, মধ্যস্থতাকারী নিয়োগের দাবি তৃণমূলের

09:06 PM Apr 08, 2021 |
Advertisement
Advertisement

সৌরভ মাজি, বর্ধমান: কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে ভাষাগত সমস্যায় জটিলতার সৃষ্টি হচ্ছে। তা দূর করতে মধ্যস্থতাকারী নিয়োগের দাবি জানাল তৃণমূল কংগ্রেস (TMC)। বৃহস্পতিবার বর্ধমানের (Burdwan) সার্কিট হাউসে সর্বদলীয় বৈঠক করেন নির্বাচন কমিশনের স্পেশ্যাল জেনারেল অবজার্ভার অজয় নায়েক। সেখানেই তৃণমূলের তরফে এই আরজি জানানো হয়।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1615550701979-0'); });

এদিনের বৈঠকে তৃণমূল কংগ্রেস, সংযুক্ত মোর্চা ও বিজেপি দলের প্রতিনিধিদের সঙ্গে আলাদা করে কথা বলেন তিনি। শান্তিপূর্ণ নির্বাচন করানোর লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে সমস্ত দলের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করা হয় বলে জানা গিয়েছে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে উজ্জ্বল প্রামাণিক ছিলেন বৈঠকে। তিনি বলেন, “রুট মার্চ করার সময় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যে ভাষায় কথা বলছেন তা স্থানীয় মানুষ অনেক সময়ই বুঝতে পারছেন না। ফলে ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে।” তিনি অবজার্ভারের কাছে আরজি জানান, ভোটের দিন এই সমস্যা যাতে না হয় তার জন্য একজন মধ্যস্থতাকারী নিযুক্ত করা হোক। পাশাপাশি শান্তিপূর্ণ ভোট করানোর লক্ষ্যে রাজ্য পুলিশের প্রশংসা করেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘তৃণমূলের বিরোধিতা করলে উৎখাত করব’, ভোটের প্রচারে ‘হুমকি’ দিয়ে বিতর্কে গৌতম দেব]

সংযুক্ত মোর্চার পক্ষ থেকে সিপিএম নেতা অপূর্ব চট্টপাধ্যায় জানান, গতকাল প্রকাশ্য জনসভা থেকে সিআরপিএফ জওয়ানদের ঘেরাও করে রেখে ভোট করানোর যে নির্দেশ তাঁর কর্মীদের দিয়েছেন মুখমন্ত্রী তা নির্বাচনবিধির বিরুদ্ধে। সংযুক্ত মোর্চার পক্ষ থেকে লিখিত অভিযোগ অবজার্ভারকে এই বিষয়টি জানানো হয়েছে। তিনি বলেন, “পূর্ব অভিজ্ঞতা থেকে দেখা গিয়েছে সাধারণ প্রশাসন ও পুলিশ প্রশাসন পক্ষপাতদুষ্ট আচরণ করে। সেই বিষয়টি যাতে পুনরাবৃত্তি না হয় তার অনুরোধ জানালাম।” পূর্ব বর্ধমানে শেষের দিকে ভোট। তাই বাইরে থেকে লোক ঢোকা রোখার বিষয়টিও সুনিশ্চিত করতে হবে বলে তিনি জানিয়েছেন। বিজেপির পক্ষ থেকে নবকুমার হাজরা বলেন, ” অবজার্ভার সব দলের সঙ্গে আলাদা ভাবে কথা বলেন। বিজেপির প্রচারে বিভিন্ন জায়গায় যে বাধা দেওয়ার ঘটনা ঘটছে সেই বিষয়টি আমরা জানিয়েছি। সুষ্ঠু নির্বাচন করতে প্রয়োজনীয় আলোচনা হয়েছে এদিন।”

[আরও পড়ুন: অবৈধ নির্মাণের প্রতিবাদ করায় নিগৃহীত রামকৃষ্ণ মিশনের স্বামীজি, ভাইরাল ভিডিও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next