‘পশ্চিমবঙ্গ অসম হবে, স্কুলে গীতা পাঠ হবে’, রথযাত্রার দিন বিস্ফোরক শুভেন্দু অধিকারী

09:59 PM Jul 01, 2022 |
Advertisement

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: রথযাত্রা (Ratha Yatra 2022) উপলক্ষে হাওড়ায় রথের দড়ি টানলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেখানেই তিনি বলেন, “পশ্চিমবঙ্গ উত্তরপ্রদেশ, অসম হবে। গুজরাটের মত এখানেও স্কুলে গীতা পড়ানো হবে।” তাঁর মন্তব্য নিয়ে আলোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। নূপুর শর্মার মন্তব্যের প্রেক্ষিতে হাওড়া গ্রামীণ এলাকায় যে ভাঙচুরের ঘটনা ঘটেছিল এদিন তারও নিন্দা করলেন শুভেন্দু।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শুক্রবার রথযাত্রা উপলক্ষে সাঁকরাইলের নবঘরা এলাকায় গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেখানে রথের দড়ি টানেন তিনি। খঞ্জনি হাতে নিয়ে কীর্তনের তালে তালও মেলান। সেখানে শুভেন্দু বলেন, “একটা সোমবার আমি কাঁধে বাঁক নিয়ে তারকেশ্বরে বাবার মাথায় জল ঢালতে যাব। সমস্ত সনাতনী ভাই বন্ধু সবাই আমরা একসঙ্গে যাব। আপনার ঐক্যবদ্ধ থাকুন। পশ্চিমবঙ্গ উত্তরপ্রদেশ হবে, পশ্চিমবঙ্গ অসম হবে, পশ্চিমবঙ্গে গুজরাটের মতো স্কুলে গীতা পাঠ হবে। আপনারা সুস্থ থাকুন।”

[আরও পড়ুন: ২ বছর পর রথযাত্রায় জমজমাট মায়াপুরের ইসকন, এবার জগন্নাথের মেনুতে থাকছে পিৎজা, পাস্তা, বিরিয়ানি]

শুভেন্দু আরও বলেন, “সনাতন মানে ভারতবর্ষ, ভারতবর্ষ মানে সনাতন। স্বামী বিবেকানন্দ শিখিয়েছে, নিজের ধর্মের প্রতি আস্থাশীল হবে এবং অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হবে। কিন্তু আমাদের সনাতন সংস্কৃতির উপরে আমরা সংযত, আমরা শান্ত ,আমরা নিরীহ। আমাদের গীতা বলে গেছে, তোমরা সমস্ত জিনিস হজম করো। কাউকে বিষ বিতরণ কোরো না। এটা আমরা গীতা পড়ে শিখেছি। তার মানে এই নয়, এক গালে থাপ্পড় মারলে আর একটা গালে এগিয়ে দিতে হবে। ইট শুনলে রসগোল্লা দিতে হবে। এমনটা নয়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

নূপুর শর্মার মন্তব্য ও তাঁর পরিপ্রেক্ষিতে যে অশান্তির ঘটনা ঘটেছে এরপরই তাঁর তীব্র নিন্দা করেন শুভেন্দু। বলেন, “বাংলাদেশে অষ্টমীর দিন মায়ের বিসর্জন হয়ে গেল মিথ্যা অপবাদ দিয়ে। আমরা ধ্বজা নিয়ে হিন্দুরা সবাই মিটিং মিছিল করেছি। রাস্তা অবরোধ করিনি, গাড়ি পোড়ায়নি। ট্রেন ভাঙিনি। আমাদের বাবা মহাদেবকে যদি কেউ গালাগালি করে আমরা কিন্তু চুপ করে বসে থাকার লোক নই।” কিন্তু প্রতিবাদ মানে ভাঙচুর, অবরোধ নয়, এমনটাই বক্তব্য শুভেন্দুর।

[আরও পড়ুন: রথের দিন বাজ পড়ে রাজ্যজুড়ে মৃত অন্তত সাতজন, আহত অনেকে, শোকে কাতর পরিবার]

Advertisement
Next