Advertisement

৩০ মে পর্যন্ত বন্ধ কালীঘাট-দক্ষিণেশ্বর মন্দির, ভিডিও কলেই পুজো দেওয়া যাবে তারাপীঠে

09:43 AM May 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) দ্বিতীয় ঢেউয়ে একে একে বন্ধ হয়ে গেল রাজ্যের চারটি বড় মন্দিরের দরজা। আগেই বন্ধ হয়েছিল তারকেশ্বর মন্দির। শনিবার সংক্রমণ রুখতে রাজ্যের তরফে কড়া বিধিনিষেধ জারি করার পরই কালীঘাট, দক্ষিণেশ্বর এবং তারাপীঠ মন্দির বন্ধের কথাও ঘোষণা করা হয়। তবে মন্দিরের দ্বার বন্ধ থাকলেও ভিডিও কলের মাধ্যমেই মায়ের দর্শন করা যাবে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

কালীঘাট, দক্ষিণেশ্বর ও তারাপীঠ মন্দিরের তরফে জানানো হয়েছে, আপাতত ৩০ মে পর্যন্ত মন্দিরগুলি বন্ধ থাকবে। শনিবার কালীঘাট মন্দির (Kalighat Temple) কমিনিট বৈঠকে বসেছিল। সেখানেই সিদ্ধান্ত হয়েছে যেহেতু রাজ্য সরকার ৩০ মে পর্যন্ত যে কোনওরকম জমায়েতে নিষেধাজ্ঞা দিয়েছে, তাই দর্শনার্থীদের জন্য মন্দির বন্ধ রাখা হবে। গতকাল সন্ধ্যায় তারাপীঠ মন্দিরের সেবাইত সংঘও বৈঠকে বসে অতিমারীর কারণেই সংক্রমণ এড়াতে একই সিদ্ধান্ত নেয়। তবে ঠিক হয়, যাঁর যেদিন মন্দিরে মায়ের পুজোর পালা, তিনি সেদিন মন্দিরে মায়ের পুজো দিয়ে সেবা করবেন। কিন্তু মায়ের দর্শন সরাসরি বন্ধ থাকলেও কড়া বিধিনিষেধের মধ্যেও ভারচুয়ালি দর্শন সম্ভব বলেই জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ। কীভাবে? ভিডিও কলের মাধ্যমে।

[আরও পড়ুন: এবার পণ্য পরিবহণের জন্য লাগবে ই-পাস, জেনে নিন আবেদনের পদ্ধতি]

বাড়ি বসেই যাতে পুণ্যার্থীরা তারাপীঠের (Tarapith Temple) মায়ের দর্শন করতে পারেন, তার জন্য ইতিমধ্যেই ভিডিও কলের মাধ্যমে দর্শনের বন্দোবস্ত করেছেন সেবাইতরা। এমনকী পুণ্যার্থীদের দাবি মেনে ভিডিও কল করে তাঁদের নাম, গোত্র ধরে পুজোও দিয়ে দেন সেবাইতরা। মায়ের দর্শন করান। এখানেই শেষ নয়, দূর-দূরান্তের পুণ্যার্থীদের কাছে সংকল্প করা পুজোর ফুলও পাঠিয়ে দেওয়া হয় ডাকযোগে। ৩০ মে পর্যন্ত মন্দির বন্ধ থাকাকালীনও এই ব্যবস্থা চালু থাকবে বলে জানা গিয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, গতবছর ২৩ মার্চ থেকে ৯৩ দিন তারাপীঠ মন্দির বন্ধ ছিল। সেবাইত কমিটির সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় জানান, এবারও সংক্রমণ রুখতে সরকারের সিদ্ধান্তের পাশে তাঁরা। রবিবার থেকেই মন্দির বন্ধের সিদ্ধান্ত কার্যকর করা হবে।

[আরও পড়ুন: লাইনে না দাঁড়িয়েও কলকাতায় টিকা নেওয়ার ব্যবস্থা পুরসভার, চালু হোয়াটসঅ্যাপ নম্বর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next