সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শুরুতেই ফের বড়পর্দায় দেশাত্মবোধ উসকে দিয়েছেন অক্ষয় কুমার। সদ্য মুক্তি পেয়েছে তাঁর ছবি 'স্কাই ফোর্স'। যেখানে সেনার উর্দিতে অবতীর্ণ বলিউডের খিলাড়ি কুমার। বক্স অফিসে প্রথমদিন ১১.২৫ কোটির ব্যবসা করেছে এই ছবি। কিন্তু প্রশ্ন উঠে গিয়েছে ছবির টিকিট বিক্রি নিয়ে। প্রেক্ষাগৃহে রমরমিয়ে চলছে আক্কির ছবি। নির্মাতাদের তরফে এমনটা দেখানোর চেষ্টা হলেও আদতে যে তা একেবারেই নয়, এবার সে প্রমাণই দেওয়ার চেষ্টা করলেন নেটিজেনরা।
বিষয়টা আরেকটু খোলসা করে বলা যাক। সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে মুক্তি পাওয়া স্কাই ফোর্সের বক্স অফিস পারফরম্যান্স প্রথমদিন খুব একটা মন্দ নয়। অক্ষয়ের শেষ মুক্তি পাওয়া ছবি 'খেল খেল মে'র তুলনায় এই ছবি ৫৫ শতাংশ বেশি ব্যবসা করেছে মুক্তির দিনেই। কিন্তু প্রশ্ন উঠেছে এর পর থেকেই। নেটিজেনদের একাংশের দাবি, অনলাইনে টিকিট কাটার সময় দেখা যাচ্ছে একাধিক হলে অনেক টিকিটই বিক্রি হয়ে গিয়েছে। কিন্তু প্রেক্ষাগৃহে গিয়ে চোখে পড়ছে উলটো ছবি। প্রায় সব আসনই ফাঁকা। এমনকী বিনামূল্যে টিকিট দেওয়ার পরও নাকি মাত্র ২ শতাংশ ভরেছে হল।
এক নেটিজেনের দাবি, মিরাজ সিনেমা হলে অনলাইনে দেখা যাচ্ছে, শো হাউসফুল। কিন্তু বাস্তবের ছবিটা একেবারেই আলাদা। বিষয়টিকে বলিউডের 'সবচেয়ে বড় স্ক্যাম' আখ্যা দিয়ে অক্ষয়কে একহাত নিয়েছে নেটাগরিকদের একাংশ। অনেকে কটাক্ষের সুরে লিখেছে, এভাবে বড় তারকা হওয়া যায় না।
কেউ কেউ আরও একধাপ এগিয়ে দাবি করেছেন, যাদের ক্ষমতা আছে, তারা নিজেরাই টিকিট কিনে শো হাউসফুল করে দেয়। এমনকী টাকা দিয়ে ছবির ভালো রিভিউও করাতে পারে। সবমিলিয়ে 'স্কাই ফোর্স'কে ঘিরে স্তিমিত দেশপ্রেম, উজ্জ্বল কর্পোরেট বুকিং বিতর্ক।