shono
Advertisement

Breaking News

Alka Yagnik

জটিল রোগে আক্রান্ত অলকা ইয়াগনিক! কোন বিপর্যয়ের মুখে পড়লেন?

সোশাল মিডিয়ার মাধ্যমে নিজের এই অসুস্থতার খবর জানিয়েছেন শিল্পী।
Published By: Suparna MajumderPosted: 12:36 PM Jun 18, 2024Updated: 04:54 PM Jun 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'টিপ টিপ বরসা পানি' থেকে 'আগার তুম সাথ হো', একের পর এক গানে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছেন। নয়ের দশকের 'মেলোডি কিং' যদি কুমার শানু, উদিত নারায়ণ হন। তাহলে সেই সময়ের 'মেলোডি ক্যুইন' খেতাব অলকা ইয়াগনিকের (Alka Yagnik) প্রাপ্য। খ্যাতনামা এই শিল্পীর জীবনে নেমে এসেছে বিপর্যয়। জটিল রোগে আক্রান্ত তিনি। তাতেই হারিয়েছেন শোনার শক্তি।

Advertisement

সোশাল মিডিয়ার মাধ্যমে নিজের এই অসুস্থতার খবর জানিয়েছেন অলকা ইয়াগনিক। নিজের অল্প বয়সের একটি ছবি শেয়ার করেছেন সঙ্গীতশিল্পী। তার পরই নিজের অনুরাগী, বন্ধু, ফলোয়ার ও শুভাকাঙ্খীদের দিয়েছেন বিশেষ বার্তা। অলকা জানান, কয়েক সপ্তাহ আগে বিমান থেকে নামার পর আচমকা শোনার শক্তি হারান তিনি। বিমানে উঠলে অনেকেরই কান বন্ধ হয়ে যায়। কিছুক্ষণ পর তা স্বাভাবিক হয়ে যায়। কিন্তু অলকা ইয়াগনিক কিছুই শুনতে পাচ্ছিলেন না।

[আরও পড়ুন: মেজাজি কিয়ারা, জাহ্নবীর ব্যবহার কেমন? বলি নায়িকাদের কাণ্ড ফাঁস করলেন বিমানসেবিকা]

শিল্পী লেখেন, "যাঁরা আমার অনুপস্থিতি নিয়ে চিন্তিত ছিলেন এই সপ্তাহগুলোর পর আমি কিছুটা সাহস সঞ্চয় করে সেই সমস্ত বন্ধু ও শুভাকাঙ্খীদের বলতে যাই আমার এক বিরল রোগ সেন্সরিনিউরাল নার্ভ হিয়ারিং লসের চিকিৎসা চলছে। আমার অজান্তেই এই বিশাল ক্ষতি হয়ে গিয়েছে ভাইরাল অ্যাটাকের জেরে।"



এর পরই আবার তিনি লেখেন, "আপনাদের সবার প্রার্থনার জোরে আমি লড়াই চালিয়ে যাচ্ছি। আমার সমস্ত তরুণ সহকর্মী ও অনুরাগীদের বলব, খুব বেশি আওয়াজ ও হেডফোন থেকে সাবধানে থাকুন। একদিন আমি নিশ্চয়ই এই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানাব। আপনাদের সবার ভালোবাসা ও সাপোর্টে আমি সুস্থ জীবনে ফেরার চেষ্টা করছি আর আপনাদের কাছেও খুব শিগগিরিই ফিরব। সংকটের এই সময়ে আপনাদের এই সাপোর্ট আর সহানুভূতিই আমার কাছে অনেক।"

তথ্য অনুযায়ী, অভ্যন্তরীণ কানের সংবেদনশীল কোষ বা মস্তিষ্কে শ্রবণ স্নায়ু পথের ক্ষতির কারণে সেন্সরিনিউরাল নার্ভ হিয়ারিং লস হয়। এতে মস্তিকে শব্দের সিগন্যাল পৌঁছায় না। ফলে শোনার শক্তি থাকে না। শুধু তীব্র আওয়াজ, জিনগত অসুস্থতা, মাদকের প্রভাব, পারিবারিক সূত্রে, নানা কারণে এই রোগ হতে পারে। আর এমনটা হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

[আরও পড়ুন: বিয়ের আগে উদ্দাম পার্টি সোনাক্ষী-জাহিরের! শেয়ার করলেন একাধিক ছবি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোশাল মিডিয়ার মাধ্যমে নিজের অসুস্থতার খবর জানিয়েছেন অলকা ইয়াগনিক।
  • সেন্সরিনিউরাল নার্ভ হিয়ারিং লসের চিকিৎসা চলছে জনপ্রিয় সঙ্গীতশিল্পীর।
Advertisement