ফিরে দেখা ২০২১: ভাঙা-গড়ার খেলা! সাত পাকে বাঁধা পড়লেন কারা? কারাই বা সম্পর্কে টানলেন ইতি?

06:10 PM Jan 20, 2022 |
Advertisement

একুশের আঙিনায় বিয়ে যেমন হয়েছে, তেমনই হয়েছে বিচ্ছেদ। সম্পর্কের এই ভাঙা-গড়ার খেলা নিয়ে বছর শেষে একটু চর্চা তো করতেই হয়। প্রথমেই বিবাহ অভিযান শুরু করা যাক।

Advertisement

বিবাহ


বরুণ-নাতাশা (Varun - Natasha)
বছরের শুরুতেই বিয়ের পিঁড়িতে বসেন বলিউডের 'বদ্রিনাথ' বরুণ ধাওয়ান। তাঁর দুলহনিয়া হলেন নাতাশা দালাল। দু'জনের দশ বছরের প্রেম পরিণতি পায় ২৪ জানুয়ারি। একই স্কুলে পড়তেন বরুণ ও নাতাশা। সময়ের দাবি মেনে বন্ধুত্ব প্রেমে পরিণত হয়। বেশ কিছুদিন লিভ-ইন সম্পর্কে থাকার পর বিয়ে করেন বরুণ-নাতাশা। বিয়েতে বলিউডে একাধিক ছিলেন। কিন্তু বচ্চন পরিবারের কাউকে নাকি আমন্ত্রণ জানানো হয়নি। নিমন্ত্রিত ছিলেন না গোবিন্দাও।

 

Advertising
Advertising

ইমন-নীলাঞ্জন (Iman - Nilanjan)
৩১ জানুয়ারি নীলাঞ্জন ঘোষের সঙ্গে রেজিস্ট্রি সারেন ইমন চক্রবর্তী। ২০২০ সালের অক্টোবরে নীলাঞ্জনের সঙ্গে আংটি বদলের পর্বটি সেরে ফেলেছিলেন জাতীয় পুরস্কারজয়ী শিল্পী। জানুয়ারির শেষে একে অপরকে মালা পরিয়ে নয়া ইনিংস শুরু করেন। পরে আনুষ্ঠানিক বিয়েও সারেন ইমন-নীলাঞ্জন।

 

নীল-তৃণা (Neel - Trina)
চলতি বছরই চারহাত এক হয় বাংলা টেলিভিশনের হার্টথ্রব নীল ভট্টাচার্য এবং তৃণা সাহার। পরিবার ও বন্ধু-বান্ধবদের উপস্থিতিতে ৪ ফেব্রুয়ারি মালাবদল করেন দুই তারকা। বিয়ের অনুষ্ঠানে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আশীর্বাদ করেন কনেকে। এরপর প্রত্যেকের সঙ্গে দাঁড়িয়ে ছবিও তোলেন।

 

দিয়া-বৈভব (Dia - Vaibhav)
১৫ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়েন অভিনেত্রী দিয়া মির্জা। ব্যবসায়ী বৈভব রেখীর (Vaibhav Rekhi) সঙ্গে নতুন জীবনের পথে পা বাড়ান তিনি। বিয়ের সাজে লাল সিল্ক শাড়িতে দিয়ার ‘সিমপ্লিসিটি’ নজর কাড়ে সকলের। এর আগেও বিয়ে করেছিলেন দিয়া। ২০১৪ সালে ব্যবসায়ী সাহিল সংঘের সঙ্গে বিয়ে হয়েছিল তাঁর। বছর পাঁচেক পরই বিচ্ছেদ ঘটে। বৈভবের সঙ্গে সুখে আছেন দিয়া। বিয়ের কয়েক মাসের মধ্যেই সন্তানের জন্ম দেন।

 

জসপ্রীত-সঞ্জনা (Jasprit - Sanjana)
ক্রিকেটের জগতেও ফুটেছে বিয়ের ফুল। ১৫ মার্চ টিভি সঞ্চালিকা সঞ্জনা গণেশনের সঙ্গে গাঁটছড়া বাঁধেন জশপ্রীত বুমরাহ। বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে বুমরাহ লেখেন, “প্রেম নিজেই নিজের রাস্তা করে নেয়। অফুরান ভালবাসা নিয়ে আমরা নিজেদের নতুন সফর শুরু করলাম। জীবনের অন্যতম সেরা আনন্দের দিন।”

 

ইয়ামি-আদিত্য (Yami - Aditya)
ব্যক্তিগত জীবনে লোকচক্ষুর আড়ালে থাকতেই পছন্দ করেন ইয়ামি গৌতম। তাই তাঁর প্রেমের খবর টের পাননি কেউ। ঠিক তেমনই আগে জানা যায়নি তাঁর বিয়ের কথা। হঠাৎ করেই নিজের বিয়ের ছবি শেয়ার করেন অভিনেত্রী। ৪ জুন 'উরি' পরিচালক আদিত্য ধরের গলায় মালা দিয়েছেন বলিউডের সুন্দরী।

 

শোভন-বৈশাখী (Sovan - Baisakhi)
অক্টোবরের পুজোর মরশুমে লাইমলাইটের কেন্দ্রে ছিলেন শোভন-বৈশাখী। দেবী দুর্গাকে সাক্ষী রেখে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সিঁথিতে সিঁদুর পরিয়ে নিজেদের সম্পর্ককে স্বীকৃতি দেন শোভন চট্টোপাধ্যায়। পুজো শুরুর আগে থেকেই সংবাদের শিরোনামে ছিলেন শোভন ও বৈশাখী। তাঁদের নাচ-গানের ভিডিও, পুজোর ফ্যাশন নিয়ে চর্চা ছিল তুঙ্গে। আর উমার বিদায়ের দিন যেন তাঁদের সম্পর্ক পূর্ণতা পায়।

রাজকুমার-পত্রলেখা (Rajkummar - Patralekha)
১৫ নভেম্বর চণ্ডীগড়ে ছিমছাম এক অনুষ্ঠানে বিয়ে করেন রাজকুমার রাও ও পত্রলেখা। ঘনিষ্ঠ আত্মীয় পরিজন সান্নিধ্যে চার হাত এক হয় তাঁদের। বিয়ের পোশাকে একেবারে অন্যরকম চমক দিয়েছিলেন পত্রলেখা। লাল রঙের ওড়নায় সোনালি জরিতে বাংলায় রাজকুমারকে প্রেম নিবেদন করেন তিনি। ওড়না জুড়ে ফুটে ওঠে, ‘আমার পরান ভরা ভালবাসা তোমায় সমর্পণ করিলাম।’ আবার রাজকুমারের কপালে সিঁদুরও পরিয়ে দেন পত্রলেখা।

 

পূজা-কুণাল (Puja - Kunal)
ফুটফটে সন্তানকে সঙ্গে নিয়েই বিয়ের পিঁড়িতে বসেন বাঙালি অভিনেত্রী পূজা বন্দ্যোপাধ্যায়। ১৫ নভেম্বর গোয়ায় হিন্দি টেলিভিশন অভিনেতা কুণাল বর্মার গলায় মালা দেন তিনি। গত বছর অক্টোবর মাসে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে সন্তানের জন্ম দেন পূজা। তার আগেই কুণালের সঙ্গে বিয়ে সারার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয়নি। বেটার লেট দ্যান নেভার। গোয়াতেই সন্তানের বাবার সঙ্গে বিয়ে সারেন পূজা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টলিউড স্টার অঙ্কুশ ও ঐন্দ্রিলা।

 

ভিকি-ক্যাটরিনা (Vicky - Katrina)
পুজা-কুণালের পরই আসে বলিউডের সবচেয়ে হাই প্রোফাইল বিয়ের পালা। রাজস্থানের সাতশো বছরের পুরনো দুর্গে ক্যাটরিনা কাইফের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন বলিউডের হ্যান্ডসম হাঙ্ক ভিকি কৌশল। বলিউডের হাতে গোনা কয়েকজনই নিমন্ত্রিত ছিলেন। বিয়ের ছবি তোলাও ছিল বারণ। পরে অবশ্য সোশ্যাল মিডিয়ায় বিয়ে, মধুচন্দ্রিমার নানা ছবি শেয়ার করেন ভিকি-ক্যাটরিনা। ভিকির সঙ্গে নাকি নতুন ফ্ল্যাটে সংসার পেতেছেন বলিউডের 'আফগান জলেবি'।

অঙ্কিতা-ভিকি (Ankita-Vicky)
তিন বছর ধরে প্রেম এবং সহবাসের পর ভিকি জৈনের গলায় মালা দেন অঙ্কিতা লোখণ্ডে। মুম্বইয়ের পাঁচতারা হোটেলে নজরকাড়া মণ্ডপেই সুশান্ত সিং রাজপুতের প্রাক্তন প্রেমিকার বিয়ে সম্পন্ন হয়। রঙিন আলোর মাঝে হয় শুভদৃষ্টি। ভিকিকে জীবনসঙ্গী হিসেবে বেছে নেন ‘পবিত্র রিস্তা’র অর্চনা।

 

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: এ দল থেকে সে দলে, বছরভর দলবদল করলেন যাঁরা]

বিচ্ছেদ

বিয়ের এই আনন্দের পাশাপাশি রয়েছে বিচ্ছেদের বেদনাও। ভেঙেছে একাধিক তারকার সম্পর্ক।

আমির-কিরণ (Aamir-Kiran)
একুশে বিচ্ছেদের আগুনেও জ্বলেছে বিনোদুনিয়া। ১৫ বছরের দাম্পত্যে ইতি টেনে জুলাই মাসে সকলকে চমকে দেন আমির খান ও কিরণ রাও। বিজ্ঞপ্তি জারি করে জানান, আর স্বামী-স্ত্রী হিসেবে থাকবেন না। কিন্তু সন্তান আজাদের দায়িত্ব যৌথভাবে পালন করবেন। ভাল বন্ধু থাকবেন এবং নিজেদের পাণি ফাউন্ডেশনের কাজও একসঙ্গে সামলাবেন। এখনও এই কথা বজায় রেখে চলেছেন আমির-কিরণ।

 

নুসরত-নিখিল (Nusrat - Nikhil)
২০১৯ সালে তুরস্কে যে গল্পের সূত্রপাত হয়েছিল। তা শেষ হয় ২০২১ কলকাতার আদালতে। শেষ হয়ে যায় নুসরত-নিখিলের সম্পর্ক। ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে তুরস্কে ডেস্টিনেশন ওয়েডিং করেছিলেন নুসরত। বিয়ের বছর ঘুরতে না ঘুরতেই সম্পর্কে ভাঙন। নুসরত দাবি করেন, তুরস্কের বিয়ে ভারতে বৈধ নয়। সুতরাং তাঁর ও নিখিলের বিয়েই হয়নি। ম্যারেজ অ্যানালমেন্টের মাধ্যমে নুসরতের থেকে আলাদা হতে চেয়ে মামলাও করেন নিখিল। সেই মামলায় রায় দেওয়া হয় নভেম্বর মাসে। নুসরত-নিখিলের বিয়ে বৈধ নয় বলেই জানিয়ে দেয় আদালত। এখন ছেলের বাবা যশ দাশগুপ্তর সঙ্গে দিব্যি সংসার করছেন নুসরত।

 

অনুপম-পিয়া (Anupam - Pia)
নভেম্বর মাসেই সকলকে চমকে দিয়ে স্ত্রী পিয়ার সঙ্গে বিচ্ছেদের ঘোষণা করেন অনুপম রায়। ঠিক যেন আমির খানের মতো দম্পত্যের ইতি ঘোষণা করেন তিনি। "আমরা আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং বন্ধু হিসেবে থেকে স্বাধীনভাবে নিজেদের আলাদা পথে চলব", বিচ্ছেদের ঘোষণা করে লেখেন সংগীতশিল্পী।

 

তথাগত-দেবলীনা (Tathagata-Debolina)
বাংলা টেলিভিশনের তারকা দম্পতি তথাগত মুখোপাধ্যায় ও দেবলীনা দত্তের সম্পর্ক সংসার ভাঙার কথাও ২০২১ সালেই শোনা গিয়েছে। আলাদা থাকার কথা স্বীকারও করে নিয়েছেন দুই তারকা। গত আট বছর ধরে একসঙ্গে ছিলেন তাঁরা। টলিপাড়ার জোর গুঞ্জন, অভিনেত্রী-মডেল বিবৃতি চট্টোপাধ্যায়ের প্রেমে পড়েই নাকি দেবলীনার সঙ্গ ত্যাগ করেছেন তথাগত।

 

শিখর-আয়েশা (Shikhar - Ayesha)
প্রায় ন'বছরের সম্পর্কে ইতি টানেন ক্রিকেটার শিখর ধাওয়ানও। ২০১২ সালের ৩০ অক্টোবর প্রবাসী ভারতীয় আয়েশা মুখোপাধ্যায়কে বিয়ে করেন ভারতীয় ব্যাটসম্যান। ইনস্টাগ্রামে এক লম্বা পোস্টের মাধ্যমে আয়েশা বিচ্ছেদের খবর জানান। "ডিভোর্স শব্দটাকে খুব ভয় পেতাম। কিন্তু কাকতালীয় ভাবে এই নিয়ে দু’বার আমার বিবাহ বিচ্ছেদ হল। প্রথম বিয়ে ভাঙার মতো দ্বিতীয় বিয়ে ভাঙার সময়েও খুব ভয় লাগছিল। মনে হল যেন জীবনটা আবার তছনছ হয়ে গেল। জানি না কেন বিয়ে শব্দটার সঙ্গে আমার এত খারাপ সম্পর্ক", লেখেন আয়েশা।

 

ইয়ো ইয়ো হানি সিং-শালিনী (Yo Yo Honey Singh - Shalini )
আগস্ট মাসে পপ তারকা ইয়ো ইয়ো হানি সিংয়ের সংসারে ভাঙনের খবর প্রকাশ্যে আসে। হানির বিরুদ্ধে ঘরোয়া হিংসার অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হন তাঁর স্ত্রী শালিনী। গায়কের বাবার বিরুদ্ধেও নাকি অশালীন আচরণের অভিযোগ আনেন তিনি। শালিনীর অভিযোগ, মদ্যপ অবস্থায় তাঁর ঘরে ঢুকে পড়েছিলেন হানি সিংয়ের বাবা। সেই সময় পোশাক পালটাচ্ছিলেন তিনি। অভিযোগ, সেই সময় নাকি শালিনীকে যৌন হেনস্তা করেছিলেন হানি সিংয়ের বাবা।

 

সামান্তা-নাগা (Samantha - Naga)
সাফল্যের আনন্দ ও বিচ্ছেদের দুঃখ। দু'টো একসঙ্গে ২০২১ সালে সামলাতে হয়েছে দক্ষিণী অভিনেত্রী সামান্তাকে। একদিকে 'দ্য ফ্যামিলি ম্যান ২' সিরিজে অভিনয়ের জন্য তুমুল প্রশংসা পান সামান্তা, অন্যদিকে দক্ষিণী তারকা নাগা চৈতন্যর সঙ্গে তাঁর বিচ্ছেদ হয়। কানাঘুষো, 'ফ্যামিলি ম্যান' সিরিজে যৌনদৃশ্যে অভিনয়ের জেরেই নাকি অভিনেত্রীর বিয়ে ভেঙেছে।

করণ-নিশা (Karan - Nisha)
হিন্দি টেলিভিশন তারকা করণ মালহোত্রা ও নিশা রাওয়ালের বিচ্ছেদ বেশ তিক্তভাবে হয়। স্ত্রীকে মারধর করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল করণকে। পরে জামিন পেয়ে নিজের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেন অভিনেতা। উলটে নিশার বিরুদ্ধে ষড়যন্ত্র করে ফাঁসানোর অভিযোগ আনেন তিনি।

কীর্তি-সাহিল (Kirti - Sahil)
২০১৬ সালে অভিনেতা সাহিল সেহগালকে বিয়ে করেন কীর্তি কুলহারি। গত এপ্রিল মাসে সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী বিবাহবিচ্ছেদের ঘোষণা করেন। সিঙ্গল লাইফ চুটিয়ে এনজয় করছেন কীর্তি। চুল রাঙিল বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। একটি নতুন বাইকও কিনেছেন।

 

সুস্মিতা-রহমন (Sushmita Rohman)
বছর শেষে সম্পর্ক ভাঙলেন সুস্মিতা সেন ও রহমন শওল। সোশ্যাল মিডিয়া পোস্ট ১৫ বছরের ছোট প্রেমিকের সঙ্গে ব্রেকআপের কথা জানান প্রাক্তন মিস ইউনিভার্স। "বন্ধুত্ব দিয়েই শুরু হয়েছিল, বন্ধুত্বই রইল। সম্পর্ক না থাকলেও, ভালবাসা থাকল।’ সঙ্গে সুস্মিতা হ্যাশট্যাগে লিখলেন দুগ্গা দুগ্গা", লেখেন সুস্মিতা।

 

দেখুন ভিডিও -

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: জলবায়ু পরিবর্তনের অভিশাপে ঘনঘন প্রলয়, ধ্বংসের পথে এগোচ্ছে পৃথিবী?]

This browser does not support the video element.

Advertisement
Next