shono
Advertisement
RG Kar

'সর্বত্র এমন ভয়ানক ঘটনা ঘটছে', RG Kar কাণ্ডে সরব অমিতাভের নাতনি নভ্যা

কী বললেন বচ্চন পরিবারের নাতনি?
Published By: Sandipta BhanjaPosted: 05:02 PM Sep 27, 2024Updated: 05:02 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার আর জি কর হাসপাতালে তরুণী ডাক্তার হত্যাকাণ্ডের ঘটনা আবারও গোটা দেশে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। দিল্লিতে নির্ভয়া কাণ্ডের ১২ বছর কেটে গেলেও পরিস্থিতি এতটুকু বদলায়নি। খাস কলকাতায় অভয়া কাণ্ডের তীব্র নিন্দা করে সরব হয়েছিলেন বলিউড তারকারাও। এবার আর জি করের ঘটনা নিয়ে মুখ খুললেন অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা নভেলি নন্দা।

Advertisement

নভ্যা প্রথমেই দেশে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর কথায়, "নিঃসন্দেহে আর জি করের ঘটনা ভয়ানক। তবে এহেন ঘটনা প্রথম কলকাতায় ঘটেনি। এরকম নৃশংস ঘটনার সাক্ষী আমরা বহুবার থেকেছি বিভিন্ন জায়গায়। দেশের নাগরিক, মহিলা ও সমাজের অংশ হিসেবে আমরা এই ধরনের ঘটনার বিরুদ্ধে কড়া আইন চাইছি। কিন্তু, বাড়িতে বসে এই দাবিগুলো তোলা খুবই সহজ বিষয়।" অতঃপর বাড়িতে বসে সোশাল মিডিয়ায় প্রতিবাদ করলেই সমাজের মন-মানসিকতায় পরিবর্তন আসবে বলে মনে করছেন না নভ্যা নভেলি নন্দা। তাঁর কথায়, "এই সমাজের অঙ্গ হিসেবে আমাদেরও একটা দায়বদ্ধতা রয়েছে। শুধু কর্মক্ষেত্রেই নয়, বাড়িতেও মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সকলকে এগিয়ে আসতে হবে। নারীদের আরও পরিবেশ প্রাপ্য।" ওই তরুণী চিকিৎসকেরও এহেন পরিণতি হওয়ার কথা ছিল না। ইন্ডিয়া টুডে কনক্লেভে উপস্থিত হয়ে একথা জানান বচ্চন পরিবারের নাতনি।

এই অবশ্য প্রথম নয়। আর জি কর কাণ্ডের পর রেপ কালচার নিয়ে গর্জে উঠেছিলেন নভ্যা। বলেছিলেন, "আবারও আমাদের চোখের সামনে আরও একটা ভয়ানক ঘটনা ঘটে গেল। নির্যাতিতা এব ওঁর পরিবারের জন্য আমার প্রার্থনা। দেশের অগ্রগতিতে মহিলাদের একটা বড় ভূমিকা রয়েছে। সে কর্মক্ষেত্র বা শিক্ষা প্রতিষ্ঠান হোক বা বাড়িতে, নারীদের নিরাপদ পরিবেশ দরকার।"

বচ্চন পরিবারের নাতনি হয়েও আগেই জানিয়ে দিয়েছিলেন যে মামাবাড়ির মতো অভিনয় দুনিয়ায় পা রাখার ইচ্ছে তাঁর নেই। বরং তার থেকে অনেক বেশি বাবা নিখিল নন্দার ব্যবসা সামলাতে আগ্রহী নভ্যা নভেলি নন্দা (Navya Nanda)। সম্প্রতি সেই স্বপ্নপূরণের দিকেই একধাপ এগোলেন অমিতাভ বচ্চনের নাতনি। ভর্তি হয়েছেন আহমেদাবাদ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি করের ঘটনা নিয়ে মুখ খুললেন অমিতাভ বচ্চনের নাতনি নভ্যা নভেলি নন্দা।
  • নভ্যা প্রথমেই দেশে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন।
  • তাঁর কথায়, "নিঃসন্দেহে আর জি করের ঘটনা ভয়ানক। তবে এহেন ঘটনা প্রথম কলকাতায় ঘটেনি।"
Advertisement