Advertisement

করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই, তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদের সঙ্গেই টিকা নিলেন মিমি

03:57 PM Jun 22, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয় লিঙ্গের মানুষদের সঙ্গে করোনা (Corona Virus) টিকার প্রথম ডোজ নিলেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। ভ্যাকসিনে সকলের সমানাধিকার। এই মতে বিশ্বাস করেন মিমি। সেই কারণেই ক্যাম্পে গিয়ে তৃতীয় লিঙ্গের মানুষদের সঙ্গে টিকা (Covid Vaccine) নিলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শোনা গিয়েছে, ক্যাম্পে তৃতীয় লিঙ্গের (Third Gender) মানুষদের পাশাপাশি রূপান্তরকামী, সমকামী, দরিদ্র মানুষদেরও টিকা দেওয়া হয়। টিকা দেওয়া হয় রিকশা ও অটো চালকদের। ১৮ বছরের বেশি যাঁদের বয়স, তাঁদের টিকাকরণের প্রক্রিয়া অনেকদিন আগেই শুরু হয়ে গিয়েছে। কিন্তু এতদিনে টিকা নিলেন মিমি।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় শিশুদের অশ্লীল ছবি-ভিডিও শেয়ার নয়, আবেদন টলিউড অভিনেতাদের]

এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে অভিনেত্রী-সাংসদ জানান, জুন মাসে প্রাইড মাস (Pride Month) সেলিব্রেট করা হচ্ছে। ভ্যাকসিনে কোনও ভেদাভেদ না করার পক্ষেই তিনি। সেই কারণেই সাধারণের মাঝে ক্যাম্পে এসে টিকার প্রথম ডোজ নিলেন। মিমির মতে তাঁর এই পদক্ষেপের মাধ্যমে অনেকের ভুল ধারণা ভেঙে যাবে। ক্যাম্পে এসে কোভিড (COVID-19) টিকা নিতে অনেকেই ভয় পাচ্ছেন। অনেকে আবার টিকা নিয়েও ভ্রান্ত ধারণা রয়েছে। তা ভেঙে যাবে বলেই আশা অভিনেত্রী-সাংসদের আশা। প্রাপ্ত বয়স্ক সকলকে ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এদিন ভ্যাকসিনের বন্টন নিয়ে মিমিকে প্রশ্ন করা হলে তিনি জানান, রাজ্য সরকার সকলের দুয়ারেই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। পশ্চিমবঙ্গকে যাতে করোনামুক্ত রাজ্যে পরিণত করারও আপ্রাণ চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। উল্লেখ্য,  LGBTQ সম্প্রদায়ের গর্বের মাসের শুরুতেই ভালবাসার সমানাধিকারের দাবিতে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছিলেন মিমি চক্রবর্তী। সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে লিখেছিলেন, “ভালবাসা ভালবাসাই হয়।”

[আরও পড়ুন: নাতনির খাবার জোগাতে রাস্তায় ভায়োলিন নিয়ে বৃদ্ধ, সাহায্যের আশ্বাস বিধায়ক রাজের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next