shono
Advertisement

Coronavirus Update: রাজ্যে ফের লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ, কলকাতাকে পেরিয়ে শীর্ষে এই জেলা

রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট ১৮.৭৮ শতাংশ।
Posted: 06:41 PM Jul 07, 2022Updated: 07:36 PM Jul 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ফের লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফে এবার কলকাতাকে ছাপিয়ে শীর্ষে উঠে এল উত্তর ২৪ পরগনা। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় (West Bengal) নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৮৮৯ জন। বুধবারও যা ছিল ২৩০০র বেশি। একদিনে কোভিডের বলি দু’জন। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ১৮.৭৮ শতাংশ। এহেন পরিসংখ্যান যথেষ্ট কাঁপুনি ধরাচ্ছে। কিন্তু আমজনতার হুঁশ ফিরছে কই? এখনও অনেকেই বিনা মাস্কে ঘুরে বেড়াচ্ছেন। চিকিৎসকদের পরামর্শ, অন্তত মাস্ক পরে সাবধানতা অবলম্বন করুন।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের কোভিড (COVID-19) গ্রাফ অনুযায়ী, উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৮৩৪ জন। কলকাতায় এই সংখ্যা ৮১৯। এতদিন পর্যন্ত কোভিড গ্রাফের শীর্ষে ছিল কলকাতা। তবে বৃহস্পতিবার সেই পরিসংখ্যানকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। এনিয়ে রাজ্যের মোট ৯ জেলায় দৈনিক সংক্রমণ একশোরও বেশি। করোনামুক্ত জেলা এখনও পর্যন্ত কালিম্পং (Kalimpong)। এখানে গত কয়েকদিনেই নতুন করে সংক্রমণের খবর নেই। একদিনে রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬১১ জন। শতকরা হিসেবে ৯৮.১৫ শতাংশ।  

[আরও পড়ুন: ব্রিটেনে তুঙ্গে রাজনৈতিক ডামাডোল, পদত্যাগ প্রধানমন্ত্রী বরিস জনসনের]

এদিকে, সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে ছোট ছোট স্তরে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। বেসরকারি স্কুলগুলিতে মাস্ক ছাড়া পড়ুয়াদের প্রবেশ নিষেধ করা হয়েছে। ‘নো মাস্ক, নো স্কুল’ নামে প্রচার শুরু হচ্ছে কোথাও কোথাও। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া ১৬ হাজার ৫৪৬। এর মধ্যে সাড়ে চারশোর বেশি রোগী হাসপাতালে ভরতি। 

[আরও পড়ুন: ট্রেন সফরে আরও সুখকর ‘অনুভূতি’, রাজধানী-শতাব্দীতে জুড়ছে বিমানের ধাঁচের কোচ]

মহামারী নতুন করে মাথাচাড়া দেওয়ায় আরও সতর্ক রাজ্য প্রশাসন। জোরকদমে চলছে টিকাকরণের প্রক্রিয়া। গত ২৪ ঘণ্টাতেই শুধুমাত্র ৭২ হাজারের বেশি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। চলছে বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজও।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement