shono
Advertisement

Coronavirus Update: উদ্বেগ বাড়িয়ে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, বাড়ল পজিটিভিটি রেট

এই মুহূর্তে রাজ্যে করোনা পজিটিভিটি রেট ৩.১৭ শতাংশ।
Posted: 08:18 PM Sep 10, 2022Updated: 08:41 PM Sep 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু, একদিন স্বস্তির পর ফের রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ ঊর্ধ্বমুখী। উদ্বেগ বাড়িয়ে গত ২৪ ঘণ্টায় বাড়ল করোনা সংক্রমণ। বাড়ল পজিটিভিটি রেটও। যদিও গত ২৪ ঘণ্টায় কোভিডের বলি রাজ্যের একজন। সুস্থতার হারও অপরিবর্তনীয়।  তবে সামগ্রিকভাবে উৎসবের বাংলায় করোনা পরিসংখ্যান উদ্বেগজনক। 

Advertisement

রাজ্যের স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Coronavirus) নতুন করে আক্রান্ত ২৬৩ জন। মৃত্যু হয়েছে একজনের। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ২১,৪৮২। সুস্থ হয়ে উঠেছেন ২১৪ জন, যা সংক্রমিতের তুলনায় বেশ কম। এই মুহূর্তে রাজ্যে করোনা থেকে সুস্থতার হার ৯৮.৮৯ শতাংশ। মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ২০,৮৫,৬৪৯। আক্রান্ত হয়েছিলেন ২১,০৯,০৯০। 

[আরও পড়ুন: ‘রাস্তার কুকুর কামড়ালে, যাঁরা খেতে দেন দায় নিতে হবে তাঁদের’, প্রস্তাব সুপ্রিম কোর্টের]

এদিন স্বাস্থ্যদপ্তরের বুলেটিনে দেখা গেল, পজিটিভিটি রেটও ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে মোট ৮৩০৬। যার মধ্যে ৩.১৭ শতাংশ রিপোর্ট পজিটিভ। শুক্রবারও যা ছিল ২ শতাংশের সামান্য বেশি। 

[আরও পড়ুন: নবান্ন অভিযানের মিছিল ভরাতে বিপুল খরচ বিজেপির, ভাড়া করা হচ্ছে ৭টি ট্রেন!]

সামনেই দুর্গাপুজো (Durga Puja)। বাঙালির সবচেয়ে বড় উৎসবে ভিড় হওয়ার প্রবল সম্ভাবনা। সেখান থেকে যাতে কোভিড সংক্রমণ না ছড়ায়, সেদিকে নজর দিচ্ছেন স্বাস্থ্যকর্তারা। টিকাকরণের (Corona Vaccination) উপরেও গুরুত্ব দেওয়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে মোট ১,৩২,৯৮৬ ডোজ। উৎসবের মরশুমে সামান্য অসাবধানতা বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই মনে করা হচ্ছে। তাই মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের উপর বিশেষ জোর দেওয়া হচ্ছে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement