Advertisement

‘নিজে মরব, ওকে মরতে দেব না’, নিজের মাস্ক কুকুরের মুখে বেঁধে দিলেন সহৃদয় প্রভু

07:24 PM Apr 18, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিখ্যাত কবিতার পঙক্তিকে সামান্য বদলে বলা যায়, এ বড় সুখের সময় নয়। এ বড় আনন্দের সময় নয়। কোভিড-১৯ (COVID-19) নামের এক মারণ ভাইরাস গোটা বিশ্বকে বিপন্ন করে তুলেছে। কেবল নিজের প্রাণের ঝুঁকিই নয়, সেই সঙ্গে প্রিয়জনকে হারিয়ে ফেলার ভয়ও যেন গ্রাস করছে সর্বদা। এই পরিস্থিতিতে তাই কোনও ঝুঁকি নেননি মোহনলাল। প্রিয় পোষ্য পুরুকে সঙ্গে নিয়ে পথ চলতে গিয়ে তার মুখেই পরিয়ে দিলেন কাছে থাকা একমাত্র মাস্কটি (Mask)। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে না-মানুষের প্রতি এক মানুষের এই হৃদয়স্পর্শী ভালবাসা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ভাইরাল (Viral) হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, মোহনলাল নামের ওই মানুষটির কাঁধে রয়েছে তার প্রিয় পোষ্য। যার মুখ ঢাকা মাস্কে। সামাজিক অবস্থানে মোহনলাল একজন প্রান্তিক মানুষ। মলিন পোশাক। হাতে ধরা লাঠি। চোখেমুখে এক ধরনের বিপন্নতা। যা দারিদ্রেরই এক অভিজ্ঞান যেন। তবুও ঠোঁটের কোণে এক হাসিও রয়েছে মোহনলালের। তাঁর মুখে মাস্ক নেই কেন, এ প্রশ্নে সেই হাসিকে সঙ্গী করেই তিনি বলে ওঠেন, ”আমি মরে যাব, কিন্তু ওকে মরতে দেব না। ও যে আমার বাচ্চা। ছোটবেলা থেকে পুষছি।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by जीव दया प्रेमी

(@animal_lover_wagad)

[আরও পড়ুন:  দিল্লিতে আর মাত্র ১০০ ICU বেড খালি, সাহায্য চেয়ে মোদিকে চিঠি উদ্বিগ্ন কেজরিওয়ালের]

এই ঘোর অতিমারীর সময়ে নিজের প্রাণের পরোয়া না করে কুকুরের মুখে মাস্ক পরিয়ে নেটিজেনদের মন জিতে নিয়েছে মোহনলাল। ভবঘুরে প্রকৃতির মানুষটির সহজ সরল কিন্তু গভীর হৃদয়ের পরিচয় পেয়ে সকলেই মুগ্ধ। ইনস্টাগ্রাম ও টুইটারে ভিডিওটি দেখে অনেকেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রসঙ্গত, করোনা ভাইরাসে কেবল মানুষ নয়, পশুরাও আক্রান্ত হচ্ছে। এর আগে বাঘ, সিংহ-সহ বহু পশুকেই সংক্রমিত হতে দেখা গিয়েছে। এদিকে রবিবারের বুলেটিন বলছে, দেশে প্রথমবার একদিনে করোনা সংক্রমিতের সংখ্যা পেরিয়েছে আড়াই লক্ষের গণ্ডি। উদ্বেগ কয়েক গুণ বাড়িয়ে দিচ্ছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেসের সংখ্যা। এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে সকলকে কোভিড বিধি মেন চলতে বারবার আরজি জানাচ্ছে প্রশাসন।

[আরও পড়ুন: অক্সিজেনের আকাল, মধ্যপ্রদেশের সরকারি হাসপাতালে মৃত্যু অন্তত ৬ করোনা রোগীর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next