Advertisement

Coronavirus Update: ওমিক্রন আতঙ্কের মধ্যেই বাড়ছে বিধিনিষেধের মেয়াদ, রাজ্যে একদিনে আক্রান্ত ৭০৫

08:08 PM Nov 30, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ন্ত্রণে এসেও আসছে না মারণ করোনা। নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে ওমিক্রন। এই পরিস্থিতিতে ২৪ ঘণ্টায় এক ধাক্কায় ফের বাড়ল রাজ্যের সংক্রমণ। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৫ জন রাজ্যবাসী। যা আগের দিনের তুলনায় অনেকটাই কম। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্যের রাত্রিকালীন বিধিনিষেধের মেয়াদ আরও একমাস বাড়াল সরকার। 

Advertisement

চলতি বছরের শুরুতে করোনা খানিকটা আয়ত্তে এলেও এপ্রিল মাস নাগাদ বেড়েছিল সংক্রমণ। সেই কারণে তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই সমস্ত গণপরিবহণ বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেঁধে দেওয়া হয়েছিল বাজারের সময়সীমাও। পরবর্তীতে ধীরে ধীরে স্বাভাবিক হয় পরিস্থিতি। ধাপে ধাপে শিথিল করা হয় বিধিনিষেধ। ৩১ নভেম্বর পর্যন্ত রাজ্যে জারি ছিল নাইট কারফিউ। রাজ্যের তরফে সেই বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হল আরও ১৫ দিন। অর্থাৎ ১৫ ডিসেম্বর পর্যন্ত রাজ্যে জারি থাকবে রাত্রিকালীন নিষেধাজ্ঞা। 

[আরও পড়ুন: সরকারি নিয়মকে বুড়ো আঙুল, জলপাইগুড়ির স্কুলে পঞ্চম শ্রেণির ক্লাসে পরীক্ষা, শুরু বিতর্ক]

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যের সংক্রমণ চিন্তা বাড়িয়েছে রাজ্যবাসীর। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১৯২ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে এই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১৩৭ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর তুলনায় অনেকটাই কম। দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৬৪ জন। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৫৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যে কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।  ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,১৬, ০৮৩। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৩ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৪ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৪৮৬ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৬৯৪ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৮৮, ৮৬৬। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ১.৯৩ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

[আরও পড়ুন: Weather Update: বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ, ফের ধেয়ে আসছে ঘূর্ণিঝড়]

Advertisement
Next