Advertisement

মোদির করোনা বৈঠকে থাকছেন না মমতা, যোগ দিতে পারেন মুখ্যসচিব

01:00 PM Apr 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতই দিন এগোচ্ছে ততই ভয়াবহ হচ্ছে দেশের করোনা (Coronavirus) পরিস্থিতি। সেই কারণে আজ, বৃহস্পতিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী (Narendra Modi)। তবে মোদির এই বৈঠকে থাকবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুখ্যমন্ত্রীর দপ্তর সূত্রে খবর, কেন্দ্রের তরফে বলা হয়েছে যে সব রাজ্যে নির্বাচন চলছে সেখানকার মুখ্যমন্ত্রীরা পরিস্থিতি বিবেচনা করে বৈঠকে যোগ নাও দিতে পারেন। তবে তাঁর প্রতিনিধি হিসেবে বৈঠকে শামিল হতে হবে মুখ্যসচিবকে।

Advertisement

করোনা কালে সবচেয়ে ভয়ঙ্কর সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ২৬ হাজার ৭৮৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১০ হাজার বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লক্ষ ২৮ হাজার ৫৭৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৬ হাজার ৮৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। বর্তমান করোনা পরিস্থিতি রীতিমতো ঘুম উড়িয়েছে দেশবাসীর। যে হারে রোজ নতুন করে সংক্রমণ ছড়াচ্ছে, তাতে চিন্তা বাড়ছে কেন্দ্রের। 

[আরও পড়ুন: তৃতীয় দফায় গন্ডগোলের জের! এবার থেকে বাড়তি নিরাপত্তা পাবেন মহিলা প্রার্থীরা]

এই পরিস্থিতিতে কীভাবে নতুন ঢেউ আটকানো যায়, সেবিষয়ে বৃহস্পতিবার বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন সন্ধে সাড়ে ৬টায় রাজ্যের সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন তিনি। বর্তমান করোনা পরিস্থিতি সামাল দিতে কী কী পদক্ষেপ গ্রহণ করা যায় সে বিষয়ে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন। উল্লেখ্য, বুধবার ‘বিশ্ব স্বাস্থ্য দিবসে’ টুইট করে মোদি দেশের মানুষের কাছে করোনার বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানিয়েছেন। সবধরনের সতর্কতাবিধি মেনে চলার আরজিও জানিয়েছেন। প্রধানমন্ত্রী লিখেছিলেন, “এই মুহূর্তে আমাদের সকলের আগ্রাধিকার করোনার বিরুদ্ধে লড়াই। সংক্রমণ প্রতিরোধে সব ধরনের সতর্কতাবিধি মেনে চলুন। মাস্ক পরুন, নিয়মিত হাত পরিষ্কার রাখুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। একইসঙ্গে নিজেদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করুন এবং সুস্থ থাকুন।”

Advertisement
Next