shono
Advertisement
IPL

আইপিএলে কোটি টাকার চুক্তির সঙ্গে ক্রিকেটারদের উপরি পাওনা ম্যাচ ফি, প্রশংসিত বোর্ডের সিদ্ধান্ত

'আইপিএলে নতুন যুগ আসতে চলেছে', ঘোষণা জয় শাহের।
Published By: Arpan DasPosted: 03:56 PM Sep 29, 2024Updated: 03:56 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন মরশুমের আইপিএল নিয়ে বিরাট ঘোষণা করেছে বিসিসিআই। তাতে থাকছে অভিনবত্বও। যেখানে চুক্তির টাকা ছাড়াও আলাদা করে ম্যাচ ফি পাবেন আইপিএলের ক্রিকেটাররা। সব মিলিয়ে কোটি টাকা রোজগারের সুযোগ থাকছে ক্রিকেটারদের কাছে। জয় শাহর এই সিদ্ধান্তের প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া।

Advertisement

শনিবার ছিল আইপিএল গর্ভনিং কাউন্সিলের মিটিং। তার পরই সোশাল মিডিয়ায় তিনি এই বিষয়ে বিস্তারিত জানান। যার মূল বক্তব্য হল, এবার থেকে আইপিএলে ম্যাচ ফি চালু হচ্ছে। যার অর্থ, প্রতি ম্যাচে দলের দেশি ও বিদেশি ক্রিকেটাররা সাড়ে সাত লক্ষ টাকা করে পাবেন। এর সঙ্গে যে মূল্যে তাঁকে কেনা হয়েছে, সেটা তো পাবেনই। কোনও প্লেয়ার যদি লিগের সব ম্যাচ খেলেন, তাহলে তিনি অতিরিক্ত টাকা পাবেন। সেটা হল ১.০৫ কোটি। সেই জন্য প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ১২.৬০ কোটি টাকা ধরে রাখবে।

এর ফলে উপকৃত হতে পারেন উঠতি তারকারা। ক্রিকেটমহলের ধারণা, অনেক নতুন প্রতিভাই উজ্জীবিত হবেন এই অতিরিক্ত পারিশ্রমিকে। তাছাড়া দলের মধ্যে প্রতিযোগিতাও বাড়বে। প্রথম একাদশে জায়গা পাওয়ার জন্য লড়াই চলবে। যেটা আইপিএলকে আরও আকর্ষণীয় করে তুলবে। জয় শাহর এই সিদ্ধান্তের প্রশংসা চলছে নেটদুনিয়ায়। অনেকের মতে, এই জন্যই আইপিএল বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ। কেউ-বা মতামত দিচ্ছেন, অনেক ফ্র্যাঞ্চাইজি কম দামে ক্রিকেটারদের কেনে, ফলে এই বাড়তি অর্থ তাঁদের সাহায্য করবে। সেই প্রসঙ্গে উঠে আসছে রিঙ্কু সিংয়ের কথাও। কেকেআরের হয়ে দুরন্ত পারফর্ম করলেও তাঁর জন্য নির্ধারিত মূল্য ৫৫ লক্ষ টাকা।

জয় শাহই নিজেও সোশাল মিডিয়ায় লিখেছেন, "আইপিএলে নতুন যুগ আসতে চলেছে।" তবে পালটা যুক্তিও আছে। অনেকের মতে, এত অর্থ তরুণ প্লেয়ারদের মাথা না ঘুরিয়ে দেয়। অবশ্য, এর বিপক্ষ মতে বলা হচ্ছে, সে সুযোগ সব সময়ই থাকে। সেখানে বরং বাড়তি টাকা তাঁদের ভালো খেলতে অনুপ্রাণিতই করবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নতুন মরশুমের আইপিএল নিয়ে বিরাট ঘোষণা করেছে বিসিসিআই। তাতে থাকছে অভিনবত্বও।
  • যেখানে চুক্তির টাকা ছাড়াও আলাদ করে ম্যাচ ফি পাবেন আইপিএলের ক্রিকেটাররা।
  • সব মিলিয়ে কোটি টাকা রোজগারের সুযোগ থাকছে ক্রিকেটারদের কাছে।
Advertisement