shono
Advertisement
Ind vs Ban

তৃতীয় দিনও হল না খেলা, বৃষ্টির কোপে ড্র'য়ের দিকে কানপুর টেস্ট?

ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলাও পণ্ড হল।
Published By: Anwesha AdhikaryPosted: 02:14 PM Sep 29, 2024Updated: 03:54 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দিনে বৃষ্টির জন্য মাঝপথে বন্ধ হয়েছিল খেলা। দ্বিতীয় দিনে একটাও বল পড়তে পারেনি মাঠে। তৃতীয় দিনেও বদলাল না কানপুরের ছবিটা। বৃষ্টির জন্য ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলাও পণ্ড হল। বারতিনেক মাঠ পরিদর্শনের পর আম্পায়াররা জানিয়ে দিলেন,  বৃষ্টি থামলেও রবিবার গ্রিন পার্ক স্টেডিয়ামে ম্যাচ খেলা সম্ভব নয়। বর্তমানে ম্যাচের যা পরিস্থিতি, তাতে আগামী দুদিন খেলা হলেও ফলাফল হওয়া কার্যত অসম্ভব। শেষ পর্যন্ত ড্র করেই সন্তুষ্ট থাকতে হবে দুই দলকে।  

Advertisement

একটাও বল না পিচে না পড়েই বাতিল হয়ে গিয়েছিল কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা। তুমুল বৃষ্টির মধ্যে মাঠে এসেও শেষ পর্যন্ত হোটেলে ফিরতে হয় ক্রিকেটারদের। তৃতীয় দিনে আবহাওয়ার পূর্বাভাস খানিক আশাপ্রদ ছিল। হাওয়া অফিসের দাবি ছিল, রবিবার দিনভর বৃষ্টির সম্ভাবনা থাকলেও সেটা শনিবারের তুলনায় খানিকটা কম। রবিবার সকাল থেকে ফের বৃষ্টি শুরু হয় কানপুরে। ফলে নির্ধারিত সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। 

দুপুরের দিকে বৃষ্টি কমে গিয়েছিল। কিন্তু মাঠকর্মীদের চেষ্টা সত্ত্বেও টানা বৃষ্টিতে ভিজে গিয়েছিল মাঠের একাধিক অঞ্চল। রবিবার সকাল থেকে তিনবার মাঠ পরিদর্শন করেন আম্পায়াররা। অবশেষে বেলা দুটো নাগাদ সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়, তৃতীয় দিনের খেলা বাতিল করা হল। যদিও সেসময়ে রোদ উঠেছে কানপুরে। কিন্তু মাঠের বেশ কিছু অংশ তখনও শুকানো যায়নি।

কানপুর টেস্টে তিন দিন কেটে গিয়েছে। খেলা হয়েছে মাত্র ৩৫ ওভার। সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হলেও ম্যাচ শেষ করতে মাত্র দুদিন সময় রয়েছে। এই দুদিনের মধ্যে চার ইনিংসের খেলা শেষ করে ফলাফল পাওয়া কার্যত অসম্ভব। ফলে ড্র করে ৪ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হবে দুই দলকে। উল্লেখ্য, কানপুরে জিতে ১২ পয়েন্ট পাওয়ার সুবর্ণ সুযোগ ছিল মেন ইন ব্লুর কাছে। সেটা পেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার রাস্তা অনেকটাই সহজ হয়ে যেত ভারতীয় দলের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটাও বল না পিচে না পড়েই বাতিল হয়ে গিয়েছিল কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা। তুমুল বৃষ্টির মধ্যে মাঠে এসেও শেষ পর্যন্ত হোটেলে ফিরতে হয় ক্রিকেটারদের।
  • দুপুরের দিকে বৃষ্টি কমে গিয়েছিল। কিন্তু মাঠকর্মীদের চেষ্টা সত্ত্বেও টানা বৃষ্টিতে ভিজে গিয়েছিল মাঠের একাধিক অঞ্চল।
  • কানপুরে জিতে ১২ পয়েন্ট পাওয়ার সুবর্ণ সুযোগ ছিল মেন ইন ব্লুর কাছে। সেটা পেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার রাস্তা অনেকটাই সহজ হয়ে যেত ভারতীয় দলের। 
Advertisement