shono
Advertisement
IND vs BAN

কানপুরের দ্বিতীয় টেস্টে ভোগাল বৃষ্টি, প্রথম দিনের শেষে লড়ছে বাংলাদেশ

বৃষ্টিবিঘ্নিত দিনে টসও শুরু হয় দেরিতে।
Published By: Arpan DasPosted: 04:25 PM Sep 27, 2024Updated: 04:46 PM Sep 27, 2024

বাংলাদেশ: ১০৭/৩ (মোমিনুল ৪০, শান্ত ৩১, আকাশ দীপ ৩৪/২)
ভারত:

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টির পূর্বাভাস ছিলই। আর সেটাই বার বার বাধা হয়ে দাঁড়াল কানপুরের দ্বিতীয় টেস্টে। গত রাত থেকে টানা বৃষ্টিতে ম্যাচ শুরু হতে এমনিতেও দেরি হয়। আর প্রথম দিনের ম্যাচ শেষও হয়ে গেল তাড়াতাড়ি। খেলা চলাকালীন প্রায়ই বৃষ্টি ও আলোর স্বল্পতার জন্য ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম দিনে হল মাত্র ৩৫ ওভার। লড়ে যাচ্ছে বাংলাদেশ। দিনের শেষে তাদের রান ৩ উইকেট হারিয়ে ১০৭ রান।

শুক্রবার সকালে নটার সময় টস হওয়ার কথা ছিল। কিন্তু মাঠ ভিজে থাকার কারণে টস করা যায়নি। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে সকাল দশটায় টস করতে নামেন রোহিত শর্মা এবং নাজমুল হোসেন শান্ত। কানপুরে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। মেঘে ঢাকা আকাশ দেখেই এদিন চেন্নাইয়ের মতো তিন পেসারে নেমেছে ভারত। চেন্নাই টেস্টের প্রথম একাদশই নেমেছে কানপুরে। অন্যদিকে, বাংলাদেশ দলে দুটি পরিবর্তন করা হয়েছে। বাদ পড়েছেন নাহিদ রানা এবং তাস্কিন আহমেদ। দলে নেওয়া হয়েছে তাইজুল ইসলাম এবং খালিদ আহমেদকে।

শুরুতেই আঘাত হানে ভারত। আকাশ দীপের বলে আউট হন বাংলাদেশের ওপেনার জাকির হাসান। ২৪ বল খেলে ০ রান করে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। খানিকক্ষণের মধ্যেই ফের উইকেট পেলেন আকাশ দীপ। বাংলার হয়ে খেলা পেসারের বলে এলবিডব্লু হয়ে যান শাদমান ইসলাম। ৩৬ বলে ২৪ রান করেন তিনি। সেখান থেকে খেলার রাশ ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মোমিনুল হক। তাঁদের জুটি বাংলাদেশকে শক্তিশালী জায়গায় নিয়ে যাচ্ছিল। সেই সময় অশ্বিনের বলে আউট হন শান্ত। ৫৭ বলে ৩১ রান করেন তিনি। দিনের শেষে বাংলাদেশের রান ৩ উইকেট হারিয়ে ১০৭। মোমিনুল অপরাজিত আছেন ৪০ রানে। সঙ্গে ৬ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম। ভারতের বোলিংয়ের বিরুদ্ধে লড়ছে টাইগাররা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃষ্টির পূর্বাভাস ছিলই। আর সেটাই বার বার বাধা হয়ে দাঁড়াল কানপুরের দ্বিতীয় টেস্টে।
  • গত রাত থেকে টানা বৃষ্টিতে ম্যাচ শুরু হতে এমনিতেও দেরি হয়। আর প্রথম দিনের ম্যাচ শেষও হয়ে গেল তাড়াতাড়ি।
  • খেলা চলাকালীন প্রায়ই বৃষ্টি ও আলোর স্বল্পতার জন্য ভারত-বাংলাদেশ টেস্টের প্রথম দিনে হল মাত্র ৩৫ ওভার।
Advertisement