shono
Advertisement
IND vs BAN

কানপুরে বাংলাদেশের ত্রাতা হতে পারে বৃষ্টি! কী বলছে হাওয়া অফিস?

কানপুরে বৃষ্টির সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।
Published By: Arpan DasPosted: 05:52 PM Sep 26, 2024Updated: 05:52 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাইয়ের পর কি কানপুর? প্রথম টেস্টে সহজেই জয় এসেছে। এবার কানপুর টেস্টেও জিতে নিতে চাইবে ভারত। ইতিমধ্যেই জল্পনা চলছে পিচ কীরকম হতে পারে, সেই বিষয়ে। সেই অনুযায়ী নির্ভর করবে ভারতের প্রথম একাদশ। কিন্তু সেসবের সঙ্গেই ক্রিকেট ভক্তদের তাকিয়ে থাকবে হবে কানপুরের আবহাওয়ার দিকে। কারণ প্রথম দিনে বৃষ্টির সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement

প্রথম টেস্টে ২৮০ রানে জিতেছে ভারত। সওয়া তিন দিনেই বাংলাদেশকে উড়িয়ে দিয়েছে গম্ভীর বাহিনী। লাল মাটির পিচে একেবারেই মাথা তুলতে পারেননি শাকিবরা। শুক্রবার থেকে শুরু দ্বিতীয় টেস্ট। সেখানেও কি ফের একই ছবি দেখা যাবে? আশাবাদী ভারতীয় সমর্থকরা। নজর থাকছে পিচের দিকেও। যদি এখানে কালো পিচে খেলা হয়, তাহলে তিন স্পিনারেও নামতে পারে ভারত। সেক্ষেত্রে কুলদীপ না অক্ষর, কার ভাগ্যে শিঁকে ছেঁড়ে সেদিকেও নজর থাকবে।

তবে শুক্রবারের ছবিটা নির্ভর করবে আকাশের পরিস্থিতির উপর। আবহাওয়া বিষয়ক একটি ওয়েবসাইট জানাচ্ছে, সারারাত ধরে বৃষ্টি হতে পারে কানপুরে। সকালের দিকে তা খানিক থামবে। কিন্তু আকাশ মেঘলাই থাকবে। তবে চিন্তার বিষয়, সকাল ১০টা থেকে ফের বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সেক্ষেত্রে শুরুর দিনেই বাধা হতে পারে বৃষ্টি। এমনকী সারাদিন ধরে ৫০ শতাংশ বৃষ্টির সম্ভাবনাও থাকছে।

ভারতীয় দলের সহকারী কোচ অভিষেক নায়ার অবশ্য আশাবাদী। এদিন তিনি জানান, "আশা করছি শুক্রবার এখানে রোদ ঝলমলে দিন দেখা যাবে।" অবশ্য তিনি এটাও জানাচ্ছেন, চেন্নাইয়ের থেকে এখানকার পরিস্থিতি আলাদা। সেদিকেই লক্ষ্য রেখে প্রথম একাদশ তৈরি করা হবে। নায়ার জানান, "প্রথম একাদশ এখনই বলা যাবে না। প্রত্যেকেই তৈরি। যদিও আমরা জানি না কোন পিচে খেলব। পরিবেশ ও পরিস্থিতি টিম কম্বিনেশন তৈরির ক্ষেত্রে বড় ভূমিকা নেবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চেন্নাইয়ের পর কানপুর। প্রথম টেস্টে সহজেই জয় এসেছে। এবার কানপুর টেস্টেও জিতে নিতে চাইবে ভারত।
  • ইতিমধ্যেই জল্পনা চলছে পিচ কীরকম হতে পারে, সেই বিষয়ে।
  • সেই অনুযায়ী নির্ভর করবে ভারতের প্রথম একাদশ।
Advertisement