shono
Advertisement
IND vs BAN

কানপুরে টেস্টে এক উইকেট তুলেই রেকর্ড অশ্বিনের, ছাপিয়ে গেলেন কুম্বলেকে

কী নজির গড়লেন ভারতীয় স্পিনার?
Published By: Arpan DasPosted: 08:25 PM Sep 27, 2024Updated: 08:25 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টিবিঘ্নিত কানপুর টেস্টে হল মাত্র ৩৫ ওভার। প্রথম দিনের শেষে লড়ছে বাংলাদেশ। ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ১০৭। তার মধ্যে একটি উইকেট তুলেছেন রবিচন্দ্রন অশ্বিন। আর তাতেই নয়া রেকর্ড গড়লেন ভারতীয় স্পিনার। ছাপিয়ে গেলেন আরেক কিংবদন্তি অনিল কুম্বলেকে।

Advertisement

বৃষ্টির জন্য নির্ধারিত সময়ে টস করা যায়নি। এক ঘণ্টা পরে সকাল দশটায় টস করতে নামেন রোহিত শর্মা এবং নাজমুল হোসেন শান্ত। কানপুরে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন রোহিত। তার আগে জল্পনা ছিল ভারত হয়তো তিন স্পিনারে নামতে পারে। কিন্তু শেষ পর্যন্ত আগের টেস্টের দলই নামায় টিম ইন্ডিয়া।

চেন্নাই টেস্ট ছিল একপ্রকার অশ্বিনের নামেই। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। গড়েছিলেন একাধিক নজির। এদিনও মাঠে নেমেই ফের রেকর্ড বইয়ে নাম তুললেন তিনি। বাংলাদেশ অধিনায়ক শান্তকে এলবিডব্লু করতেই অনিল কুম্বলেকে ছাপিয়ে গেলেন অশ্বিন। এই নিয়ে এশিয়ায় তিনি পেলেন ৪২০ উইকেট। অনিল কুম্বলের ছিল ৪১৯টি উইকেট। ১০২ টেস্টে সেটাকে অতিক্রম করে গেলেন অশ্বিন। টেস্টে তাঁর উইকেট সংখ্যা ৫২৩।

তবে এশিয়ায় সব থেকে বেশি উইকেট তোলার কৃতিত্ব মুরলীধরনের। এখানে তাঁর উইকেট সংখ্যা ৬১২। অশ্বিন অবশ্য সেই তুলনায় অনেকটাই পিছিয়ে রয়েছেন। তবে ভারতীয়দের মধ্যে শীর্ষে উঠলেন। এই তালিকায় মুরলী, অশ্বিন, কুম্বলের পর আছে শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ (৩৫৪) ও ভারতের হরভজন সিং (৩০০)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃষ্টিবিঘ্নিত কানপুর টেস্টে হল মাত্র ৩৫ ওভার। প্রথম দিনের শেষে লড়ছে বাংলাদেশ।
  • ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ১০৭।
  • তার মধ্যে একটি উইকেট তুলেছেন রবিচন্দ্রন অশ্বিন।
Advertisement