shono
Advertisement
KKR Mentor

এক চ্যাম্পিয়নের শূন্যস্থানে আর এক চ্যাম্পিয়ন, নতুন মেন্টরের নাম ঘোষণা কেকেআরের

একাধিকবার আইপিএল জিতেছেন নাইটদের নতুন মেন্টর, পেয়েছেন টি-২০ বিশ্বকাপও।
Published By: Subhajit MandalPosted: 10:58 AM Sep 27, 2024Updated: 11:11 AM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেন্টর হিসাবে দায়িত্ব নিয়েই কেকেআরে ট্রফির খরা কাটিয়েছিলেন গৌতম গম্ভীর। ১০ বছর পরে নাইটদের আইপিএল জয়ের অন্যতম কারিগর ছিলেন 'জিজি'। কিন্তু কেকেআরে গম্ভীরের প্রত্যাবর্তন বেশিদিন স্থায়ী হয়নি। ভারতীয় দলের কোচ হয়েছেন গম্ভীর। তাঁর শূন্যস্থানে মেন্টর হিসাবে আর এক 'চ্যাম্পিয়ন'কে বাছল কেকেআর ম্যানেজমেন্ট। আইপিএলের আগামী মরশুমে নাইটদের মেন্টর হচ্ছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো। শুক্রবার সরকারিভাবে ঘোষণা করে দিল নাইট শিবির।

Advertisement


জাতীয় দলের কোচ হিসাবে গম্ভীরের নাম চূড়ান্ত হয়ে যাওয়ার পর থেকেই নতুন মেন্টরের সন্ধান শুরু করে কেকেআর। প্রাথমিকভাবে নাইট ম্যানেজমেন্টের পছন্দ ছিলেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপজয়ী কোচ অবশ্য দিনকয়েক আগে যোগ দিয়েছেন রাজস্থান রয়্যালসে। তার পর শোনা যায়, গম্ভীরের মতো কোনও প্রাক্তন নাইটকেই বসানো হবে মেন্টরের চেয়ারে। সেসময় ভাসছিল জ্যাক কালিসের নাম। শেষমেশ নাইটরা বাছল ব্র্যাভোকে।

টি-২০ ক্রিকেটে সর্বকালের সেরাদের মধ্যে অন্যতম ব্র্যাভো। সাড়ে পাঁচশোর বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। আইপিএলেও মুম্বই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস এবং গুজরাট লায়ন্সের হয়ে খেলেছেন। ১৬১টি ম্যাচে ১৫৬০ রান করেছেন, সেই সঙ্গে বল হাতে নিয়েছেন ১৮৩টি উইকেট। চেন্নাইয়ের হয়ে একাধিক আইপিএল জয়ের অভিজ্ঞতা রয়েছে তাঁর।

ব্র্যাভো অবশ্য শাহরুখের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আগে থেকেই যুক্ত। কলকাতা নাইট রাইডার্সের হয়ে না খেললেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি। এবার সরাসরি কলকাতার মেন্টর পদে এলেন 'চ্যাম্পিয়ন' খ্যাত ক্রিকেটার। কেকেআরের মেন্টর হিসাবে দায়িত্ব নিয়ে ব্র্যাভো বলছেন, "যে ভাবে ওরা দল পরিচালনা করে তা শেখার মতো। দলের প্রতি মালিকদের আবেগ, দায়বদ্ধতা, পেশাদারিত্ব এবং আন্তরিক ব্যবহার আমার খুবই ভাল লাগে। আমার কাছে এটা পরিবারের মতো।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলের আগামী মরশুমে নাইটদের মেন্টর হচ্ছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভো।
  • শুক্রবার সরকারিভাবে ঘোষণা করে দিল নাইট শিবির।
Advertisement