shono
Advertisement
Mohammad Yousuf

বাংলাদেশের বিরুদ্ধে হারে পাক ক্রিকেটে ধুন্ধুমার! নির্বাচক কমিটি থেকে ইস্তফা মহম্মদ ইউসুফের

ব্যক্তিগত কারণ নাকি লাগাতার ব্যঙ্গবিদ্রুপে ক্লান্ত, কেন সরলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার?
Published By: Arpan DasPosted: 06:09 PM Sep 29, 2024Updated: 06:09 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্রিকেট আর ডামাডোল, এ যেন একই কয়েনের এপিঠ-ওপিঠ। মাঠের মধ্যে বাংলাদেশের কাছে লজ্জার হারের পর এমনিতেই দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তাঁদের। মাঠের বাইরেই বা নাটক কমছে কোথায়? এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক পদ থেকে সরে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফ।

Advertisement

তিনি নিজে যদিও বলছেন ব্যক্তিগত কারণে এই সিদ্ধান্ত। তবে ক্রিকেটমহলে চর্চা অন্য কারণে। পাকিস্তানের সাম্প্রতিক ফলাফল ও পিসিবি-র ভিতরে নানা সমস্যার জন্যই তাঁর এই সিদ্ধান্ত বলে মনে করছেন অনেকে। সোশাল মিডিয়ায় ইউসুফ লেখেন, "আমি ব্যক্তিগত কারণে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক পদ থেকে সরে দাঁড়াচ্ছি। এই অসাধারণ দলের জন্য কাজ করা আমার কাছে বিরাট সৌভাগ্যের ছিল। আমি গর্বিত যে পাকিস্তান ক্রিকেটের উন্নতি ও সাফল্যে অবদান রাখতে পেরেছি। এই দলের উপর আমার সম্পূর্ণ আস্থা রয়েছে। আশা করি আমাদের দল সেরাটা দিয়ে সাফল্যের যাত্রা অব্যাহত রাখবে।"

বাস্তব ছবিটা অবশ্য অন্যরকম। ২০২৩ থেকে পিসিবির সঙ্গে যুক্ত। মাস ছয়েক আগে নির্বাচক কমিটির প্রধান হন তিনি। কিন্তু প্রত্যাশিত সাফল্য একেবারেই অর্জন করা যায়নি। বিশ্বকাপে লজ্জার বিদায়, ঘরের মাঠে বাংলাদেশের কাছে হার, নেতৃত্ব দিয়ে ডামাডোল এসবই দেখা গিয়েছে পাকিস্তান ক্রিকেটে। ফলে তিনি যে 'সাফল্য'-এর কথা বলেছেন, তা দূরদূরান্তে দেখা যায়নি।

আর সেখানেই উঠে আসছে নতুন জল্পনা। সংবাদসংস্থা পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী ইউসুফের এক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যাচ্ছে, "সোশাল মিডিয়া ও সংবাদমাধ্যমে যেভাবে লাগাতার ব্যঙ্গ করা হচ্ছিল, তাতে ও ক্লান্ত হয়ে পড়েছিল। সেই কারণেই ওর মনে হয়, এটাই সরে যাওয়ার আদর্শ সময়।" তাছাড়া পিসিবি-র আভ্যন্তরীণ সমস্যা তো রয়েছেই। তবে নির্বাচক কমিটি থেকে সরে দাঁড়ালেও ক্রিকেট থেকে দূরে যাচ্ছেন না। এখন তিনি কোচিংয়েই ফের মনোনিবেশ করবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পাকিস্তান ক্রিকেট আর ডামাডোল, এ যেন একই কয়েনের এপিঠ-ওপিঠ।
  • মাঠের মধ্যে বাংলাদেশের কাছে লজ্জার হারে এমনিতেই দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে তাঁদের।
  • এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটি থেকে সরে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফ।
Advertisement