shono
Advertisement
Rahmanullah Gurbaz

প্রথম আফগান হিসেবে ইতিহাস গুরবাজের, আইসিসি র‍্যাঙ্কিংয়ের প্রথম দশে তারকা ব্যাটার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জিততে বড় ভূমিকা নিয়েছেন কেকেআর ব্যাটার।
Published By: Arpan DasPosted: 07:25 PM Sep 26, 2024Updated: 07:25 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনার সময় চলছে আফগান ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবাইকে চমকে দিয়ে সেমিফাইনালে উঠেছিলেন রশিদ খানরা। দিন কয়েক আগে তারা ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়েছে। এবার নতুন কৃতিত্ব গড়লেন তাঁদের তারকা ব্যাটার রহমানুল্লাহ গুরবাজের।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে আগুনে ফর্মে ছিলেন গুরবাজ। তিন ম্যাচে তিনি করেন ১৯৪ রান। তার মধ্যে দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। দলকে প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিততে সাহায্য করেছেন। এবার যেন তারই পুরস্কার পেলেন কেকেআর ব্যাটার। সদ্য প্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে ঢুকে পড়লেন। তিনি আছেন অষ্টম স্থানে। প্রথম আফগান ক্রিকেটার হিসেবে আইসিসি ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে দশজনের মধ্যে ঢুকে পড়লেন তিনি।

এই মুহূর্তে তাঁর পয়েন্ট ৬৯২। আফগান ক্রিকেটার একলাফে ১০ ধাপ টপকে ঢুকে পড়েছেন অষ্টম স্থানে। এই তালিকায় সবার উপরে আছেন পাকিস্তানের বাবর আজম। তার পরের তিনজনই ভারতীয়। রোহিত শর্মা, শুভমান গিল ও বিরাট কোহলি রয়েছেন দ্বিতীয় থেকে চতুর্থ স্থানে। অন্যদিকে ওয়ানডে বোলিংয়ে তৃতীয় স্থানে রয়েছেন রশিদ খান। টি-টোয়েন্টিতেও একই র‍্যাঙ্কিং তাঁর। সেখানে ৮ নম্বরে আছেন আফগানিস্তানের ফজলহক ফারুকি।

শুধু দ্বিতীয় ম্যাচে নয়, তৃতীয় ম্যাচেও দুরন্ত পারফর্ম করেছিলেন গুরবাজ। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৯৪ বলে ৮৯ রান করেন আফগান ব্যাটার। যদিও সেই ম্যাচ জয় পায়নি আফগানিস্তান। কিন্তু আগের দুটি ম্যাচ জিতে থাকায় সিরিজ জিততে কোনও অসুবিধাই হয়নি মহম্মদ নবিদের। সব মিলিয়ে বিশ্বক্রিকেটে দাপটের নয়া উদাহরণ নিয়ে হাজির আফগানরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোনার সময় চলছে আফগান ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সবাইকে চমকে দিয়ে সেমিফাইনালে উঠেছিলেন রশিদ খানরা।
  • দিন কয়েক আগে তারা ওয়ানডে সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়েছে আফগানিস্তান।
  • এবার নতুন কৃতিত্ব গড়লেন তাঁদের তারকা ব্যাটার রহমানউল্লাহ গুরবাজের।
Advertisement