shono
Advertisement

Breaking News

RCB

নেই ট্রফি, তবু চেন্নাইকে হারিয়ে চ্যাম্পিয়ন আরসিবি, কোন খেতাব গেল বিরাটদের দখলে?

ভক্তদের কথায়, ট্রফি নয়, আরসিবি মাঠে নামে হৃদয় জিততে।
Published By: Anwesha AdhikaryPosted: 09:12 PM Jan 16, 2025Updated: 09:12 PM Jan 16, 2025

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৮ থেকে প্রত্যেকবার আইপিএল খেলেছে তারা। কিন্তু ট্রফি অধরাই। টুর্নামেন্ট থেকে প্রত্যেকবার খালি হাতে ফিরতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। কিন্তু ভক্তদের কথায়, ট্রফি নয়, আরসিবি মাঠে নামে হৃদয় জিততে। সেই কথাই আরও একবার প্রমাণ করল সদ্যপ্রকাশিত একটি সমীক্ষা। সেখানে দেখা যাচ্ছে, আইপিএলের জনপ্রিয়তম টিম হয়েছে আরসিবি। টানা পাঁচবার এই শিরোপা উঠল বিরাট কোহলিদের মুকুটে।

Advertisement

সম্প্রতি প্রকাশ্যে এসেছে সোশাল ইনসাইডার এবং SEM রাশের সমীক্ষার রিপোর্ট। সোশাল মিডিয়ার পরিসংখ্যান নিয়ে কাজ করে এই দুটি সংস্থা। তাদের সমীক্ষায় দেখা যাচ্ছে, আরসিবির সোশাল মিডিয়ায় এনগেজমেন্ট প্রায় ২০০ কোটি ছুঁয়ে ফেলেছে। নিকটতম প্রতিদ্বন্দ্বী চেন্নাই সুপার কিংসের থেকে ২৫ শতাংশ বেশি। এছাড়াও সোশাল মিডিয়ায় আরসিবির ফলোয়ার ৫০ লক্ষ বেড়েছে। ইনস্টাগ্রাম, এক্স, ইউটিউব, ফেসবুক-সমস্ত প্ল্যাটফর্ম মিলিয়েই প্রকাশ্যে এসেছে এই পরিসংখ্যান।

সোশাল মিডিয়ায় সবচেয়ে দ্রুত জনপ্রিয়তা পাওয়ার ক্ষেত্রে সকলের চেয়ে এগিয়ে রয়েছে বিরাটের দল। এমনকি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় দলের তালিকাতেও প্রথম পাঁচে রয়েছে আরসিবি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেন্নাই সুপার কিংসের মতো তুমুল জনপ্রিয় দলগুলিকে পিছনে ফেলে দিয়েছে তারা। সোশাল মিডিয়া এনগেজমেন্টের নিরিখে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের ঠিক পরেই রয়েছে আরসিবি। এমনকি হোয়াটসঅ্যাপ চ্যানেলেও ৭৫ লক্ষ ফলোয়ার হয়েছে তাদের, যেকোনও আইপিএল দলের হিসাবে যা সর্বোচ্চ।

ট্রফি না পেলেও ভক্তরা যেভাবে নিরন্তর দলকে সমর্থন করে চলেছেন, তাতে আপ্লুত আরসিবি ম্যানেজমেন্ট। ভক্তদের দ্বাদশ ব্যক্তি হিসাবে অভিহিত করে আরসিবির ভাইস প্রেসিডেন্ট রাজেশ মেনন বলেন, মাঠে হোক বা সোশাল মিডিয়া- আরসিবি ভক্তরা একনিষ্ঠভাবে সমর্থন করেন দলকে। এই সমর্থনই উৎসাহ যোগায় গোটা দলকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সম্প্রতি প্রকাশ্যে এসেছে সোশাল ইনসাইডার এবং SEM রাশের সমীক্ষার রিপোর্ট। সোশাল মিডিয়ার পরিসংখ্যান নিয়ে কাজ করে এই দুটি সংস্থা।
  • সোশাল মিডিয়ায় সবচেয়ে দ্রুত জনপ্রিয়তা পাওয়ার ক্ষেত্রে সকলের চেয়ে এগিয়ে রয়েছে বিরাটের দল।
  • ট্রফি না পেলেও ভক্তরা যেভাবে নিরন্তর দলকে সমর্থন করে চলেছেন, তাতে আপ্লুত আরসিবি ম্যানেজমেন্ট।
Advertisement