shono
Advertisement
Rohit Sharma

'এখনও তিন ফরম্যাটেই খেলতে পারতাম', তবু কেন টি-টোয়েন্টি থেকে অবসর? ব্যাখ্যা রোহিতের

হিটম্যানের ফিটনেসের চাবিকাঠি কি? নিজেই খোলসা করলেন ভারত অধিনায়ক।
Published By: Arpan DasPosted: 04:44 PM Sep 29, 2024Updated: 04:52 PM Sep 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ জয়ের পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। যদিও এখনও তিনি ওয়ানডে আর টেস্ট দলে দাপটের সঙ্গে খেলে চলেছেন। কিন্তু তাঁর ওই সিদ্ধান্তে চমকে উঠেছিল দেশের ক্রিকেটভক্তরা। বিশ্বজয়ের আনন্দের মধ্যেও ছিল বিদায়ের সুর। কিন্তু কেন এই সিদ্ধান্ত নিয়েছিলেন? সেই বিষয়ে মুখ মুখলেন হিটম্যান।

Advertisement

অধিনায়ক রোহিত শর্মার হাত ধরে বহুপ্রতীক্ষিত বিশ্বজয়ের স্বপ্নপূরণ হয়েছে। গোটা টুর্নামেন্ট জুড়ে দুরন্ত ফর্মে ছিলেন হিটম্যান। আর ট্রফিজয়ের পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছিলেন ভারতীয় ক্রিকেটের মহাতারকা। রোহিতের মতে, "আমি আমার সময় পার করেছি। সেটা বুঝতে পেরেই আমি টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছি। আমি এই ফরম্যাটে ১৭ বছর খেলেছি। উপভোগ করেছি, ভালো খেলেছি। তার পর বিশ্বকাপ জিতলাম। সেটাই ছিল আমার সিদ্ধান্ত নেওয়ার চূড়ান্ত কারণ। ভাবলাম, 'চলো, এবার আমার সময় হল। এবার অন্য দিকেও নজর দেওয়া যাক।' আমাদের কাছে প্রচুর ক্রিকেটার আছে যারা ভারতের হয়ে ভালো খেলবে।"

তবে হিটম্যানের বিশ্বাস, সব ফরম্যাটই তিনি এখনও খেলতে পারেন। রোহিত বলছেন, "অন্য কোনও কারণে নয়, আমার মনে হয়েছিল এটাই আদর্শ সময়। এখনও অনায়াসে তিন ফরম্যাটে খেলতে পারতাম। আমার মনে হয়, ফিটনেস বিষয়টা মনের মধ্যে। নিজের মনকে কীভাবে তৈরি করবে, সেটাই তোমার ফিটনেসের চাবিকাঠি হবে।"

তাঁর সংযোজন, "আমি মনে করি সব কিছুই মনের ব্যাপার। নিজের উপর ভরসা রাখি। কারণ আমি জানি যখন চাইব, তখনই নিজের মনকে নিয়ন্ত্রণ করতে পারব। কখনও কখনও সেটা সহজ হয় না। তবে বেশিরভাগ সময়ই সেটা আমি পারি। যদি শরীরকে বোঝানো যায় যে, হ্যাঁ এটা আমি পারব, তাহলে অবশ্যই সেটা করা সম্ভব।" দেশের জার্সিতে রোহিত ১৫৯টি ম্যাচ খেলেছেন। ৫টি সেঞ্চুরিসহ তাঁর রানসংখ্যা ৪২৩১।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বকাপ জয়ের পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা।
  • যদিও এখনও তিনি ওয়ানডে আর টেস্ট দলে দাপটের সঙ্গে খেলে চলেছেন।
  • কিন্তু তাঁর এই সিদ্ধান্তে চমকে উঠেছিল দেশের ক্রিকেটভক্তরা।
Advertisement