shono
Advertisement
Shakib Al Hasan

বাংলাদেশে গেলে শাকিবকে নিরাপত্তা দেবে সরকার? মুখ খুললেন ক্রীড়া উপদেষ্টা

‘দেশের সাম্প্রতিক পরিস্থিতির’ দিকে ইঙ্গিত করে নিজের ‘নিরাপত্তা’ নিয়ে শঙ্কাপ্রকাশ করেছেন শাকিব।
Published By: Subhajit MandalPosted: 09:21 PM Sep 29, 2024Updated: 09:21 PM Sep 29, 2024

সুকুমার সরকার, ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলে অবসর নিতে চান বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান। কিন্তু তাঁর দেশে ফেরা, দেশের মাটিতে শেষ টেস্ট খেলা, সবটাই নির্ভর করছে সেদেশের সরকার শাকিবের নিরাপত্তার দায়িত্ব নিতে রাজি হবে কিনা, সেটার উপর। কারণ ‘দেশের পরিস্থিতির’ দিকে ইঙ্গিত করে নিজের ‘নিরাপত্তা’ নিয়ে শঙ্কাপ্রকাশ করেছেন শাকিব। এবার সেই নিয়েই মুখ খুললেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রকের উপদেষ্টা আসিফ মাহমুদ।

Advertisement

অগ্নিগর্ভ বাংলাদেশে আওয়ামি লিগের প্রাক্তন সাংসদ শাকিবের বিরুদ্ধে প্রবল জনরোষ তৈরি হয়েছে। শেখ হাসিনা সরকারের পতনের পরে বাংলাদেশে পা রাখেননি শাকিব। গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের আগে থেকেই বিদেশি লিগে খেলার কারণে দেশের বাইরে ছিলেন তিনি। সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর আর দেশে ফেরেননি। এর মধ্যে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে এক বস্ত্র কারখানার কর্মীকে হত্যার অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে। এসবের ফলে আপাতত দেশে ফেরার ব্যাপারে অনিশ্চিত শাকিব।

এই পরিস্থিতিতে বাংলাদেশে শাকিবের নিরাপত্তা নিয়ে মুখ খুললেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রকের উপদেষ্টা আসিফ মাহমুদ। তিনি বলছেন, "শাকিব আল হাসানকে জনরোষ থেকে নিরাপত্তা দেওয়া কঠিন। খেলোয়াড় হিসেবে নিরাপত্তা দেওয়া হবে। সে  ব্যবস্থা ইতিমধ্যেই করা হয়েছে।" শাকিবের বিরুদ্ধে যে খুনের মামলা চলছে, সে প্রসঙ্গে আসিফ মাহমুদের বক্তব্য, "হত্যা মামলায় জড়িত থাকার বিষয়টি মন্ত্রক তদন্ত করে দেখছে।" এর আগে ওই হত্যা মামলার বিষয়ে একাধিকবার মুখ খুলেছেন আইন উপদেষ্টা আসিফ নজরুল। শাকিবকে হত্যা মামলায় আপাতত গ্রেপ্তার করা হবে না বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, শাকিবকে যে আলাদা করে নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, সেটা আগেই স্পষ্ট করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার সরকারও জনরোষ থেকে তাঁকে রক্ষা করার বিষয়ে নিশ্চয়তা দিল না। এর পর শাকিব দেশে ফিরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলার সিদ্ধান্ত নেন নাকি কানপুর টেস্টকেই জীবনের শেষ টেস্ট বলে ঘোষণা করে দেন, সেটাই দেখার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলে অবসর নিতে চান বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান।
  • ‘দেশের পরিস্থিতির’ দিকে ইঙ্গিত করে নিজের ‘নিরাপত্তা’ নিয়ে শঙ্কাপ্রকাশ করেছেন শাকিব।
  • এবার সেই নিয়েই মুখ খুললেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রকের উপদেষ্টা আসিফ মাহমুদ।
Advertisement