shono
Advertisement
Kamindu Mendis

টেস্টে নয়া ইতিহাস কামিন্দু মেন্ডিসের, ডন ব্র্যাডম্যানের পাশে শ্রীলঙ্কার ব্যাটার

কামিন্দুর সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে চালকের আসনে শ্রীলঙ্কা।
Published By: Arpan DasPosted: 07:44 PM Sep 27, 2024Updated: 07:44 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চালকের আসনে শ্রীলঙ্কা। প্রথম টেস্টে জয়ের পর এই ম্যাচেও দুরন্ত পারফরম্যান্স লঙ্কানদের। আর এই টেস্টে ইতিহাস গড়লেন শ্রীলঙ্কার ব্যাটার কামিন্দু মেন্ডিস। মাত্র ১৩ ইনিংসে ১০০০ রান করে তিনি ছুঁয়ে ফেললেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে।

Advertisement

গল স্টেডিয়ামের টেস্টে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা তোলে ৬০২ রান। তখন তারা হারিয়েছিল ৫ উইকেট। সেই সময় ইনিংস ডিক্লেয়ার করে দেন ধনঞ্জয় ডি সিলভা। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের রান ২ উইকেট হারিয়ে ২২ রান। টিম সাউথিরা পিছিয়ে আছেন ৫৮০ রানে।

শ্রীলঙ্কার ইনিংসে সেঞ্চুরি হাঁকান তিনজন। দীনেশ চাণ্ডিমাল করেন ১১৬ রান। শেষের দিকে কুশল মেন্ডিস অপরাজিত ছিলেন ১০৬ রানে। তবে শ্রীলঙ্কা ব্যাটিংয়ের মূল নায়ক কামিন্দু মেন্ডিস। ১৮২ রান করে অপরাজিত ছিলেন তিনি। মারেন ১৬টি চার ও ৪টি ছয়। আর তাতেই ৭৫ বছর পর রেকর্ড গড়লেন কামিন্দু। ছুঁয়ে ফেললেন ডন ব্র্যাডম্যানকে।

কী সেই কৃতিত্ব? টেস্টে ১৩ ইনিংসে ১০০০ রান করে ফেললেন কামিন্দু। টেস্টে দ্রুত ১০০০ রান করার তালিকায় ডন ব্র্যাডম্যানের সঙ্গেই নাম উঠল তাঁর। ১৯৪৯ সালে ১৩ ইনিংস খেলে ১০০০ রান ছুঁয়েছিলেন অজি কিংবদন্তি। এই তালিকায় কামিন্দু আছেন তৃতীয় স্থানে। এর আগে হারবার্ট সুটক্লিফ ও স্যর এভার্টন উইকস ১২ ইনিংসে ১০০০ রান করেছিলেন। তবে এশিয়ানদের মধ্যে প্রথম তিনি। গত ১৩ ইনিংসে দুরন্ত সব পারফরম্যান্স রয়েছে কামিন্দুর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সেঞ্চুরিসহ তাঁর মোট ৪টি শতরান হয়ে গেল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চালকের আসনে শ্রীলঙ্কা। প্রথম টেস্টে জয়ের পর এই ম্যাচেও দুরন্ত পারফরম্যানশ লঙ্কানদের।
  • আর এই টেস্টে ইতিহাস গড়লেন শ্রীলঙ্কার ব্যাটার কামিন্দু মেন্ডিস।
  • মাত্র ১৩ ইনিংসে ১০০০ রান করে তিনি ছুঁয়ে ফেললেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে।
Advertisement