‘নেতা-মন্ত্রীরা আমাকে দাবার ঘুঁটি হিসেবে ব্যবহার করছে’ বিস্ফোরক মন্তব্য আদনানের

07:20 PM Jan 30, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “নেতা-মন্ত্রীরা আমাকে দাবার ঘুঁটি হিসেবে ব্যবহার করছে” বিস্ফোরক মন্তব্য গায়ক আদনান শামির। পদ্ম সম্মান পাওয়ার পর থেকেই আদনানকে নিয়ে নানা মুনির নানা মত। জন্মভূমি পাকিস্তান হওয়া সত্ত্বেও কীভাবে মোদি সরকার এই গায়ককে পদ্ম সম্মানে ভূষিত করার সিদ্ধান্ত নেন, এযাবৎকাল বিরোধী দলের নেতামন্ত্রীরা এমন বহু প্রশ্নই ছুঁড়েছেন। আদনান অবশ্য তাঁর স্বপক্ষে যুক্তি খাঁড়া করে মুখও খুলেছিলেন। কিন্তু এবার সমালোকদের দিকে সরাসরি তোপ দাগলেন গায়ক।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আদনানের কথায়, “নেতা-মন্ত্রীরা নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার জন্যই আমাকে দাবার গুটির মতো ব্যবহার করছে। আসলে ওদের নিজেদের কিছু ‘পলিটিকাল অ্যাজেন্ডা’ রয়েছে। সেটার উপর ভিত্তি করেই আমার নাম ব্যবহার করে বিশৃঙ্খলার সৃষ্টি করা হচ্ছে।” পাশাপাশি তিনি এও বলেন যে, “আমার সঙ্গে ওদের কী শত্রুতা থাকতে পারে? আমি তো কোনও নেতা নই! আমি একজন শিল্পী। আসলে যাঁরা এগুলো বলে বেড়াচ্ছে, তাদের মোদি সরকারের সঙ্গে ব্যক্তিগত সমস্যা রয়েছে। আর ঠিক এইজন্যই আমার পদ্মশ্রী পাওয়ার ঘটনাকে তারা হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।” সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেছেন শামি।  

[আরও পড়ুন: জাতীয় উদ্যানে ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর শুটিং, রজনীকে গ্রেপ্তারের দাবি পরিবেশপ্রেমীদের ]

২০২০ সালের পদ্ম সম্মান প্রাপকদের তালিকা প্রকাশের পর থেকেই নেটদুনিয়ায় জোর বিতর্ক শুরু হয়েছে। প্রকাশিত তালিকা নিয়ে দ্বিখণ্ডিত গোটা নেটদুনিয়া। পদ্মশ্রীর প্রাপক হিসেবে আদনান শামির নাম মেনে নিতে পারেনি অনেকেই। মহারাষ্ট্র নবনির্মাণ সেনা টুইটারে ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, “আদনান প্রকৃত ভারতীয় নন। কেন ওঁকে পদ্মশ্রী দেওয়া হবে?” ওঁর জন্ম এদেশে নয়, তাই আদনানকে পদ্ম সম্মান দেওয়ার ঘোর বিরোধিতা করে রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এছাড়া কংগ্রেসও আদনানের পদ্ম পুরস্কারের বিরোধিতা করে। দলের মুখপত্র জয়বীর শেরগিল প্রশ্ন তোলেন, “যদি অসমে NRC’র পর কারগিল যুদ্ধে অংশগ্রহণকারী সানাউল্লাকে বিদেশি বলে চিহ্নিত করা হয়, তাহলে পাকিস্তান এয়ারফোর্সের এক পাইলটের ছেলে আদনান শামিকেকে কেন পদ্মশ্রী দেওয়া হচ্ছে? বিজেপির চামচাগিরি করেই কি পদ্মশ্রী পেলেন আদনান?” যার উত্তরে শামির বলেছিলেন, “তোমরা কি তোমাদের মগজটা ‘ক্লিয়ারেন্স সেল’ বা সেকেন্ড হ্যান্ড জিনিসের দোকান থেকে কিনে এনেছ?” যাবতীয় রাজনৈতিক সমালোচনায় বেজায় চটেছেন আদনান শামি

[আরও পড়ুন: ‘ওরা আমার মন বদলাতে পারবে না’, JNU কাণ্ডে গেরুয়াপন্থীদের আক্রমণের জবাব দিলেন দীপিকা ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘নেতা-মন্ত্রীরা আমাকে দাবার ঘুঁটি হিসেবে ব্যবহার করছে’ বিস্ফোরক মন্তব্য আদনানের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next