shono
Advertisement

আক্রান্তের সঙ্গে লিফটে বন্দি সাতজন, ভাইরাসের ভয়াবহতার গল্প পর্দায় তুলে ধরবে ‘করোনা’

গল্পে উঠে এসেছে বৈষম্যের কথাও। The post আক্রান্তের সঙ্গে লিফটে বন্দি সাতজন, ভাইরাসের ভয়াবহতার গল্প পর্দায় তুলে ধরবে ‘করোনা’ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:44 PM Apr 01, 2020Updated: 10:18 PM Apr 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় গোটা বিশ্বকে গ্রাস করেছে করাল করোনা। চিনের গণ্ডি ছাড়িয়ে দক্ষিণ কোরিয়া, ইটালি, স্পেন হয়ে বর্তমানে আমেরিকায় তান্ডব করছে প্রাণঘাতী এই ভাইরাস। এর ভয়াবহতা পৃথিবীর প্রত্যেকটি মানুষের কাছে এখন জলের মতো স্বচ্ছ্ব। করোনা আক্রান্ত কোনও মানুষের সংস্পর্শে এলেই এই ভাইরাসের হাত থেকে নিস্তার নেই। এমনই এক আক্রান্ত ব্যক্তির সঙ্গে যদি লিফটের মধ্যে আটকে পড়ে সাতজন? তাহলে? এই নিয়েই তৈরি হচ্ছে একটি সিনেমা। নাম ‘করোনা’। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ট্রেলার।

Advertisement

ছবিটি পরিচালনা করেছেন মোস্তাফা কেশভরি। ছবির গল্প সাতজন মানুষকে নিয়ে। তারা একই বহুতলের বাসিন্দা। একদিন আচমকা লিফটের মধ্যে আটকে পড়ে তারা। গোটা বিল্ডিং করোনা আতঙ্কে কাঁটা। সেই ভয় ওই সাতজনের সংলাপ থেকেই দর্শক জানতে পারবে। তার কারণও অবশ্য বলা হয়েছে। সংলাপ থেকেই জানা যায় ওই বহুতলের একজন করোনায় আক্রান্ত। কে, তা কেউ জানে না। কিন্তু লিফটের মধ্যে এক চিনা নাগরিক ছিল। সকলের অনুমান, সেই করোনায় আক্রান্ত। কারণ সে চিনা। তার থেকে সবাই দূরত্ব বজায় রাখতে চায়। তার উপর আবার লিফটের মধ্যে একাধিক শ্বেতাঙ্গ ও কৃষ্ণাঙ্গ রয়েছে। সব মিলিয়ে একটা বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি হয় লিফটে। এই নিয়েই ছবির গল্প। ট্রেলারে এর থেকে বেশি কিছু ফাঁস করেননি পরিচালক। এবছরের শেষের দিকেই সম্ভবত মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: প্রধানমন্ত্রীর তহবিলে অর্থসাহায্য না করে UNISEF, IAHV-তে দান সইফ-করিনার ]

করোনা ভাইরাস যখন দেশজুড়ে ছড়িয়ে পড়ছিল তখনই করোনা নিয়ে ছবি করার তোড়জোড় শুরু হয়ে যায়। পিছিয়ে নেই ভারতও। এরোজ ইন্টারন্যাশনাল ইতিমধ্যেই ‘করোনা প্যায়ার হ্যায়’ নামটি রেজিস্টার করে ফেলেছে। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘কহোনা প্যায়ার হ্যায়’-এর সঙ্গে টুইস্ট রেখেই নাকি নাম ও বিষয়বস্তু নির্বাচন করা হয়েছে। প্রযোজক কৃষ্ণা লুল্লা জানান, চিত্রনাট্য লেখার কাজ চলছে। ছবির বিষয়বস্তু প্রেম কাহিনি নির্ভর। তার মধ্যে বিশ্ব মহামারির বিষয়বস্তুটিও থাকবে। এখন শুধু পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষা। তারপরই কাজ শুরু হয়ে যাবে পুরোদমে। তবে শুধু ‘করোনা প্যায়ার হ্যায়’ নয়, করোনা নিয়ে আরও একটি ছবি রেজিস্ট্রার হয়েছে ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডিউসর কাউন্সিলে। সেই ছবিটির নাম ‘ডেডলি করোনা’। যদিও এনিয়ে বিস্তারিত খবর এখনও জানা যায়নি। তবে 

[ আরও পড়ুন: ‘সেনা নামানো দরকার’, লকডাউন রক্ষায় জরুরি অবস্থা জারির দাবি তুললেন ঋষি কাপুর ]

The post আক্রান্তের সঙ্গে লিফটে বন্দি সাতজন, ভাইরাসের ভয়াবহতার গল্প পর্দায় তুলে ধরবে ‘করোনা’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার