Advertisement

সোনু সুদের কাজে মুগ্ধ বিকাশ, কুর্নিশ জানাতে অভিনেতার জন্মস্থানের নামেই নতুন পদ রাঁধলেন

04:00 PM May 20, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোনু সুদ, এই নামটাই এখন মুম্বইতে আটকে থাকা ভিন রাজ্যের শ্রমিকদের কাছে ‘ত্রাতা’র মতো হয়ে উঠেছে। এই কঠিন সময়ে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর বন্দোবস্ত করা থেকে তাঁদের মুখে দু’বেলা অন্নও তুলে দিয়েছেন তিনি। আর সেই বলিউড অভিনেতাকে কুর্নিশ জানাতেই সেলিব্রিটি শেফ বিকাশ খান্নার অভিনব উদ্যোগ। এক নতুন রেসিপি বানিয়ে সোনু সুদকে উৎসর্গ করে সেই পদের নাম দিলেন ‘মোগা’।

Advertisement

কিন্তু পদের নাম ‘মোগা’ কেন? জানিয়েছেন নিজেই। মোগা পাঞ্জাবের একটি গ্রাম। সোনু সুদের জন্মস্থান আসলে। তাই এই কঠিন পরিস্থিতিতে বলিউড অভিনেতার কাজে অভিভূত হয়ে সিগনেচার রেসিপির নামকরণই করে ফেললেন তাঁর জন্মস্থানের নাম দিয়ে। সোনুর উদ্দেশ বিকাশ বলেছেন, “ভাই, তোমাকে এক্ষুণি রান্না করে খাওয়াতে পারছি না ঠিকই। কিন্তু তোমার জন্মস্থান ‘মোগা’র নামে একটি নতুন রেসিপি বানিয়ে ফেললাম। তুমি বাস্তবের হিরো” বিকাশের এই উদ্যোগে খুশি সোনুও। তিনিও পালটা ধন্যবাদ জানিয়েছেন টুইট করে।

পরিযায়ী শ্রমিকদের জন্য একের পর এক কাজ করে চলেছেন অভিনেতা সোনু সুদ। কখনও কর্ণাটক থেকে কাজ করতে আসা শ্রমিকদের বাড়ি পৌঁছে দিতে বাসের বন্দোবস্ত করেছেন, তো কখনও আবার যোগী আদিত্যনাথ শাসিত উত্তরপ্রদেশের আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের স্বজনের কাছে ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। বিহার ও ঝাড়খন্ড থেকে কাজ করতে আসা পরিযায়ী শ্রমিকরাও বাদ যায়নি বলিউড অভিনেতার তালিকা থেকে। শুধু তাই মাঝরাস্তায় কাউকে যেন অভুক্ত না থাকতে হয়, সেই জন্য খাবারের আয়োজনও করে দিয়েছিলেন সোনু সুদ।

উল্লেখ্য, সেলিব্রিটি শেফ তথা ফিল্ম পরিচালক বিকাশ নিজেও এই কঠিন সময়ে নানাভাবে দুস্থ, গরীবদের পাশে দাঁড়িয়েছেন। কখনও বসতি, বৃদ্ধাশ্রমে রেশন বিলি করেছেন তো আবার কখনও বা কোভিড-১৯ এর সঙ্গে লড়াই করার জন্য লতা মঙ্গেশকরের হাসপাতালের চিকিৎসকদের ১০০০ পিপিই কিট দান করেছেন বিকাশ খান্না।

[আরও পড়ুন: ডায়ালিসিসের জন্য প্রয়োজন অর্থসাহায্য, অসুস্থ অভিনেতা আশীষ রায়ের পাশে বলিউড পরিচালকরা]

প্রসঙ্গত, স্বর্গীয় বাবা শক্তি সাগর সুদের নামানুসারে ‘শক্তি আনন্দম’ নামে একটি সংস্থা চালু করেছেন সোনু সুদ। যে স্বেচ্ছাসেবী সংস্থা বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের সঙ্গে যৌথ উদ্যোগেই আন্ধেরি, যোগেশ্বরী, জুহু, বান্দ্রার মতো একাধিক এলাকায় বাস করা প্রায় ৪৫ হাজার দুস্থদের কাছে রোজ খাবার পৌঁছে দিচ্ছে সোনুর সংস্থা। উপরন্তু মুম্বইতে আটকে থাকা বাংলা, বিহার, উত্তর প্রদেশ-সহ আরও কয়েকটি রাজ্যের প্রায় ২৫ হাজার পরিযায়ী শ্রমিকদের যেন রমজান মাসে অভুক্ত না থাকতে হয়, তার জন্যও বিশেষ উদ্যোগ নিয়েছেন সোনু।

করোনা মোকাবিলায় জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীদের কথা ভেবে নিজের জুহুর হোটেলের দরজা খুলে দিয়েছেন এই বলিউড অভিনেতা। প্রকৃতপক্ষেই করোনা আবহে দুস্থদের সংকট ঘোচাতে সোনু সুদ যা করছেন, এককথায় তাঁর এই অবদান হয়তো কোনও দিন ভুলবে না সাধারণ মানুষ। আর সেই অভিনেতাকে সম্মান জানাতেই সেলিব্রিটি শেফ বিকাশ খান্না বানিয়ে ফেললেন চমৎকার এক পদ। সোনুর জন্মস্থান ‘মোগা’র নামানুসারেই সেই সিগনেচার রেসিপির নামকরণ করলেন বিকাশ।

[আরও পড়ুন: পানভেলের ফার্মহাউস থেকে বাবা-মা’কে দেখতে এলেন সলমন, ছাড়পত্র দিল মুম্বই প্রশাসন]

The post সোনু সুদের কাজে মুগ্ধ বিকাশ, কুর্নিশ জানাতে অভিনেতার জন্মস্থানের নামেই নতুন পদ রাঁধলেন appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next