হাজার গাছ লাগাতে চেয়েছিলেন পরিবেশপ্রেমী সুশান্ত, প্রিয় অভিনেতার ইচ্ছেপূরণ করলেন ভক্ত

07:34 PM Jul 01, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত চেয়েছিলেন নিজের হাতে ১ হাজার লাগাতে। কিন্তু সেই মনোবাঞ্ছা পূরণ না করেই পরলোকে পাড়ি দিয়েছেন তিনি। আর প্রিয় অভিনেতার এই শখ পূরণ করতে ময়দানে নেমেছেন এক অনুরাগী। সুশান্তের ইচ্ছেপূরণের জন্যই নিজে হাতে হাজারটি চারাগাছ পুঁতে ফেললেন পরিবেশ রক্ষার্থে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অক্ষয় পতঙ্গে নামে সুশান্তের সেই ভক্ত আদতে পিম্পড়ির দিঘি অঞ্চলের বাসিন্দা। সেই এলাকাতেই অভিনেতার স্মৃতিতে হাজারটি গাছ লাগিয়েছেন অক্ষয়। শুধু তাই নয়, সুশান্ত সিং রাজপুতের অন্যান্য অনুরাগীদেরও অনুরোধ করেছেন অভিনেতার স্মৃতিতে পরিবেশ রক্ষার্থে গাছ লাগানোর জন্য।
#fulfillingsushantsdreamof1000trees হ্যাশট্যাগ দিয়ে চ্যালেঞ্জ ছুঁড়েছেন তাঁরাও যেন নিজেদের এলাকায় ১ হাজার গাছ লাগান। দিঘির কাছে দত্তাগাড় পাহাড়ে এই কাজের শুভসূচনা করেছেন অক্ষয়।

[আরও পড়ুন: ‘যশরাজ ফিল্মসের গাড়িই ধাক্কা মেরেছে আমার ছেলেকে!’ ক্ষোভে ফেটে পড়লেন গোবিন্দা]

কীভাবে ওই অনুরাগী জানতে পারলেন সুশান্তের এমন ইচ্ছের কথা? আসলে, অভিনেতার মৃত্যুর পরই তাঁর হাতে লেখা একটি তালিকা প্রকাশ্যে এসেছিল। যেখানে সুশান্তের মোট ৫০টি ইচ্ছের কথা লেখা ছিল। সেই তালিকার ১১ নম্বরেই সুশান্ত লিখেছিলেন যে, তিনি নিজে হাতে ১ হাজারটি গাছ লাগাতে চান পরিবেশ রক্ষার্থে। সেই কাজ শুরুও করে দিয়েছিলেন অভিনেতা। কিন্তু শেষ করে যেতে পারলেন না! তাঁর সেই অপূর্ণ স্বপ্নপূরণের দায়িত্বই তাই নিজের কাঁধে তুলে নিয়েছেন সুশান্ত-ভক্ত অক্ষয় পতঙ্গে।

Advertising
Advertising

আসলে সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) মানুষটাও তো এরকমই ছিলেন। সরল, সাদামাটা, পরিবেশপ্রেমী। যাঁর দু চোখে ছিল একরাশ স্বপ্ন। কখনও গ্রহ-নক্ষত্র দেখার জন্য টেলিস্কোপে চোখ রাখতেন মহাকাশে। আবার কখনও বা জ্যোতির্বিদ্যার বই নিয়ে চলত তাঁর অবসরযাপন। আর পাঁচজন তারকাদের থেকে যে একেবারে আলাদা, তা বোধহয় বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: রাজনীতির ময়দান থেকে শুটিং ফ্লোরে, সাংসদ হওয়ার পর প্রথমবার এক ছবিতে মিমি-নুসরত]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post হাজার গাছ লাগাতে চেয়েছিলেন পরিবেশপ্রেমী সুশান্ত, প্রিয় অভিনেতার ইচ্ছেপূরণ করলেন ভক্ত appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next