shono
Advertisement

সুশান্তের ১৫ কোটি টাকা কোথায় খরচ করেছেন? রিয়া চক্রবর্তীকে তলব ইডির

কবে অভিনেত্রীকে ইডির দপ্তরে হাজিরা দিতে হবে? The post সুশান্তের ১৫ কোটি টাকা কোথায় খরচ করেছেন? রিয়া চক্রবর্তীকে তলব ইডির appeared first on Sangbad Pratidin.
Posted: 09:07 PM Aug 05, 2020Updated: 09:08 PM Aug 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের ব্যাংক অ্যাকউন্ট থেকে কোটি কোটি টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে প্রাক্তন প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে। সেই আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে গত সপ্তাহে অভিযোগ দায়ের করা হয়েছিল ইডি’র তরফে (Enforcement Directorate)। এবার তার রেশ ধরেই ৭ আগস্ট রিয়া চক্রবর্তীকে তলব করল ইডি। আগামী শুক্রবার অভিনেত্রীকে ইডির দপ্তরে হাজিরা দিতে হবে।

Advertisement

উল্লেখ্য, বুধবারই সুশান্ত তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টকে সবুজ সংকেত দেখিয়েছে কেন্দ্রীয় সরকার। উপরন্তু, রিয়ার সুরক্ষার আবেদনও খারিজ করে দেওয়া হয়েছে দেশের শীর্ষ আদালতের তরফ থেকে। এবার সন্ধে নামতেই জানা গেল সুশান্তের টাকা নয়ছয়ের অভিযোগে ইডির তরফে তলব করা হয়েছে রিয়াকে। সবমিলিয়ে অভিনেতার প্রাক্তন প্রেমিকা যে বেশ চাপের মুখেই রয়েছেন, তা বলাই যায়।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন রিয়া চক্রবর্তী, অভিযোগ তুলে সম্প্রতি পাটনার রাজীব নগর থানায় এফআইআর দায়ের করেছিলেন অভিনেতার বাবা কৃষ্ণ কুমার সিং। সেই অভিযোগের বিরুদ্ধে তদন্ত করতে নেমে গত শুক্রবার আর্থিক তছরুপের অভিযোগ দায়ের করেছিল খোদ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)।

সুশান্তের অ্যাকাউন্ট থেকে ‘সন্দেহজনক’ লেনদেনের জন্য আর্থিক কারচুপির অভিযোগ দায়ের করেছিল ইডি। এই বিষয়ে বিহার পুলিশের থেকে তথ্য চাওয়া হয়েছিল। ইডির সেই নির্দেশের পরই বিহার পুলিশের একটি দল কোটাক মাহিন্দ্রা ব্যাংকের বান্দ্রা শাখায় যায় সুশান্তের অ্যাকাউন্ট সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করতে। সেখানেই বেশ কিছু ব্যাংক অ্যাকাউন্ট নম্বর পাওয়া যায়, যেগুলির সঙ্গে সুশান্তের কোনওরকম যোগ ছিল না বলেই দাবি করেছেন তাঁর বাবা কে কে সিং। তারপরই লিখিত অভিযোগ দায়ের হয়। তার প্রেক্ষিতেই এবার আগামী শুক্রবার ইডির দপ্তরে হাজিরা দিতে হবে রিয়া চক্রবর্তীকে।

[আরও পড়ুন: বুদ্ধদেব গুহর রোম্যান্টিক উপন্যাস নিয়ে সিনেমা বানাচ্ছেন রাজ চক্রবর্তী, নায়িকা শুভশ্রী?]

যে সমস্ত ব্যাংক অ্যাকাউন্টে সুশান্তের অ্যাকাউন্ট থেকে টাকা গিয়েছে, সেগুলো খতিয়ে দেখছে ইডি। প্রয়োজনে সন্দেহভাজন ব্যক্তিদের আগামী সপ্তাহে ফের জেরা করতে পারে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট, সূত্রের খবরে অন্তত এমনটাই জানা গিয়েছে।

প্রসঙ্গত, সুশান্তের তিনটি কোম্পানির আইনত অংশীদার রিয়া এবং তাঁর ভাই। যদিও তাঁদের কেউই এই সংস্থা খোলার সময় মূলধন বিনিয়োগ করেননি বলে জানা গিয়েছে। উপরন্তু অভিনেতার পরিবারের কাছেও নাকি এই কোম্পানিগুলো সম্পর্কে কোনও তথ্যই ছিল না! রিয়াই নাকি সুশান্তকে জোর করে এই কোম্পানিগুলো খুলিয়েছিলেন বলেও অভিযোগ করেছেন সুশান্ত ঘনিষ্ঠরা। উপরন্তু অভিনেতার টাকায় রিয়ার ইউরোপ ট্যুর, শপিং থেকে শুরু করে যাবতীয় অতিরিক্ত খরচও খতিয়ে দেখছে বিহার পুলিশ।

[আরও পড়ুন: মন্দির-মসজিদ দুটোই বাছলেন নুসরত, মমতার পর সর্বধর্ম সমন্বয়ের বার্তা সাংসদের]

The post সুশান্তের ১৫ কোটি টাকা কোথায় খরচ করেছেন? রিয়া চক্রবর্তীকে তলব ইডির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement