Advertisement

বলিউডে পাড়ি দিচ্ছে ঋতাভরী-সোহমের ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’

05:57 PM Oct 23, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার দর্শকদের মন জয় করার পর এবার বলিউডে পাড়ি দিতে চলেছে ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ (Brahma Janen Gopon Kommoti)। হিন্দিতে রিমেক করা হবে ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) এবং সোহম মজুমদার অভিনীত ছবিটি। এক সংবাদমাধ্যমে এমনই কথা জানিয়েছেন চিত্রনাট্যকার অনু সিং চৌধুরি (Anu Singh Choudhary)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নারী দিবসের ঠিক আগে মুক্তি পেয়েছিল শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায় প্রযোজিত ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’। ছবির কাহিনি ও চিত্রনাট্য শিবপ্রসাদ-পত্নী জিনিয়া সেনের। মহিলা পুরোহিত শবরীর ভূমিকায় অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী। বনেদিবাড়ির বউমা শবরী। স্বামী বিক্রমাদিত্য তাঁর এক হাসিতে মুগ্ধ। আপাতদৃষ্টি এই সুখের জীবনের আড়ালেই মহিলা পুরোহিতের কাজ করত সে। এভাবেই প্রথা ভাঙার প্রথা কাহিনি পর্দায় তুলে ধরেছিলেন অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee)। ৬ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার পরই করোনার (CoronaVirus) প্রকোপে প্রেক্ষাগৃহ বন্ধ করে দিতে হয়। পুজোর মুখে শর্ত সাপেক্ষে প্রেক্ষাগৃহ খোলার অনুমতি মেলে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের উইন্ডোজ প্রযোজনা সংস্থার পক্ষ থেকে ছবিটি ফের সিনেমা হলে রিলিজের সিদ্ধান্ত নেওয়া হয়।

[আরও পড়ুন: ভ্রমণপিপাসু বাঙালির আবেগকে উসকে দিল ‘সুইজারল্যান্ড’ ছবির ট্রেলার, মিস করবেন না!]

বুধবার থেকে প্রেক্ষাগৃহে দেখা যাচ্ছে ছবিটি। এর মধ্যেই সুখবর জানালেন অনু সিং চৌধুরি। এর আগে সুস্মিতা সেন (Sushmita Sen) অভিনীত ‘আরিয়া’ সিরিজের চিত্রনাট্য লেখার কাজে যুক্ত ছিলেন অনু। নিজের সাক্ষাৎকারে জানান, শবরীর এই গল্প শুধু বাংলার নয় সারা ভারতের দর্শকদের দেখা প্রয়োজন। সেই তাগিদ থেকেই এর বলিউড রিমেকের চিন্তা। সর্বভারতীয় দর্শকের কথা মাথায় রেখে চিত্রনাট্যে বদল অবশ্যই আসবে। তবে মূল গল্প একই থাকবে। নায়িকা হিসেবে কাকে পছন্দ অনুর? প্রশ্নের উত্তরে বিদ্যা বালান (Vidya Balan) এবং তাপসী পান্নুর (Taapsee Pannu) নাম নেন বলিউডের চিত্রনাট্যকার। অবশ্য ভবিষ্যতের সিদ্ধান্ত তিনি প্রযোজক এবং পরিচালকের উপরই ছেড়ে দিতে চান। উল্লেখ্য, এর আগে সৃজিত মুখোপাধ্যায়ের ‘রাজকাহিনি’ বলিউডে রিমেক হয়ে তৈরি করা হয়েছিল ‘বেগম জান’। তাতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন বিদ্যা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কল্পনার স্বাদে বাস্তবের ফোড়ন মিশিয়ে কেমন হল ‘সাহেবের কাটলেট’? পড়ুন রিভিউ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next