প্রয়াত রানি মুখোপাধ্যায়ের ‘মেহেন্দি’ ছবির নায়ক ফারাজ খান, শোকের ছায়া বলিউডে

01:37 PM Nov 04, 2020 |
Advertisement
Advertisement
@font-face { font-family: 'Noto Sans Bengali'; font-style: normal; font-weight: 400; src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.eot); src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.eot?#iefix) format('embedded-opentype'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.woff2) format('woff2'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.woff) format('woff'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Regular.ttf) format('truetype') } @font-face { font-family: 'Noto Sans Bengali bold'; font-style: normal; font-weight: 700; src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.eot); src: url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.eot?#iefix) format('embedded-opentype'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.woff2) format('woff2'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.woff) format('woff'), url(https://www.sangbadpratidin.in/wp-content/themes/SANGBADPRATIDIN/assets/fonts/noto-font/NotoSansBengali-Bold.ttf) format('truetype') } p {font-family: 'Noto Sans Bengali', sans-serif; font-size: 20px; line-height: 33px;}

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অকালেই চলে গেলেন রানি মুখোপাধ্যায়ের ‘মেহেন্দি’ ছবির নায়ক ফারাজ খান (Faraaz Khan)। বয়স হয়েছিল ৬০। তিন‌ি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। সাতের দশকে একাধিক বলিউড ছবিতে অভিনয় করা ইউসুফ খানের (জেবিস্কো) ছেলে ফারাজ। তিনি নিজের দুই দশকেরও বেশি কেরিয়ারে মাত্র ৮টি সিনেমায় অভিনয় করেছিলেন। এর মধ্যে ‘মেহেন্দি’ ছবির জন্যই সবথেকে বেশি খ্যাতি পান তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বুধবার ফারাজের অকালপ্রয়াণের খবর পেয়ে টুইট করে শোকপ্রকাশ করেন অভিনেত্রী-চলচ্চিত্র নির্মাতা পূজা ভাট। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি লেখেন, তাঁর বিশ্বাস সকলকে ছেড়ে ফারাজ খান এমন এক জায়গায় গিয়েছেন যা নিশ্চয়ই এখানকার থেকে ভাল কোনও স্থান। এর আগে তাঁর অসুস্থতার খবর পেয়ে সোশ্যাল মিডিয়ায় অভিনেতার পাশে দাঁড়ানোর আবেদন জানিয়েছিলেন পূজা ভাট (Puja Bhatt)।

[আরও পড়ুন: শুটিংয়ে মহিলা ক্রু মেম্বারকে যৌন হেনস্তার অভিযোগ, গ্রেপ্তার অভিনেতা বিজয় রাজ]

বেঙ্গালুরুর এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ফারাজ। তিনি মস্তিষ্কের সংক্রমণে ভুগছিলেন। এই অসুখে চিকিৎসার খরচ অনেক বেশি। প্রয়োজন ছিল প্রায় ২৫ লক্ষ টাকার। চিকিৎসার ব্যয়ভার বহন করতে সমস্যায় পড়তে হচ্ছিল তাঁর পরিবারকে। তাঁরা অনলাইনে সাহায্যের আবেদনও করেন। সেই আবেদনে সাড়া দিয়ে পূজা ভাট এগিয়ে আসেন। তিনি আর্থিক সাহায্যের পাশাপাশি সকলকে অভিনেতার জন্য অর্থসাহায্যের আবেদনও রাখেন। পরে এগিয়ে আসেন বলিউড তারকা সলমন খানও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল রানি মুখোপাধ্যায়ের (Rani Mukerji)  হিন্দি ছবি ‘মেহেন্দি’। ছবিতে রানির স্বামী নিরঞ্জনের চরিত্রে অভিনয় করেছিলেন ফারাজ। ছবিতে নবাগতা রানির বিপরীতে অভিনয়ের জন্য প্রশংসা কুড়িয়েছিলেন তিনি। তার আগে ১৯৯৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফরেব’ ছবিতে অভিনয় করেও সকলের মন জিতেছিলেন অভিনেতা।

[আরও পড়ুন: ‘মোহর’,‘খড়কুটো’র মতো ধারাবাহিকে সুযোগ দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে অভিযুক্ত]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next