Advertisement

প্রকাশ্যে ‘ফেলুদা ফেরত’ ওয়েব সিরিজের ফার্স্ট লুক, ট্রেলার কবে মুক্তি পাবে জানেন?

02:06 PM Nov 07, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  হালকা শীতের আলস্য কাটিয়ে নিজের মগজাস্ত্রে শান দিতে শুরু করুন। কারণ অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ওয়েব দুনিয়ায় আসতে চলেছে ‘ফেলুদা ফেরত’ (Feluda Pherot)। তোপসে, জটায়ুকে সঙ্গী করে প্রথমে ‘ছিন্নমস্তার অভিশাপ’-এর রহস্যের সমাধান করবেন ফেলুদা টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury)। প্রকাশ্যে এল ফার্স্ট লুক।

Advertisement

 

[আরও পড়ুন: এখনও সংকটমুক্ত নন সৌমিত্র চট্টোপাধ্যায়, শ্বাসনালীতে ট্রাকিওস্টোমি নিয়ে দ্রুত সিদ্ধান্ত]

১৯৬৫ সালের ডিসেম্বর মাসের ‘সন্দেশ’ পত্রিকায় সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ফেলুদা সিরিজের প্রথম গল্প ‘ফেলুদার গোয়েন্দাগিরি’ প্রকাশিত হয়। তারপর থেকে বাঙালি পাঠক এবং দর্শকদের মনে চিরন্তন জায়গা করে নিয়েছেন প্রদোষ চন্দ্র মিত্র এবং তাঁর সঙ্গী তপেশরঞ্জন এবং এক এবং অদ্বিতীয় জটায়ু। স্রষ্টা সত্যজিৎ রায়ের হাত ধরেই সিনেমার পর্দায় উঠে এসেছে ফেলুদা। পরিচালক সত্যজিতের ফেলুদা ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তারপর একে একে সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty), আবির চট্টোপাধ্যায়ের (Abir Chatterjee) মতো অভিনেতা এই জুতোয় পা গলান। গত বছর পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) ফেলুদাকে ওয়েব দুনিয়ায় ফেরত আনার দায়িত্ব নেন। দু’টি গল্প বাছা হয় ১২ এপিসোডের সিরিজের জন্য ‘ছিন্নমস্তার অভিশাপ’ ও ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’।

নতুন এই সিরিজে ‘ছিন্নমস্তার অভিশাপ’ কাহিনিতে ফেলুদার ভূমিকায় টোটা রায় চৌধুরী ছাড়াও তোপসের চরিত্রে দেখা যাবে নবাগত কল্পন মিত্রকে (Kalpan Mitra)। জটায়ুর ভূমিকায় অভিনয় করেছেন ‘একেন বাবু’ খ্যাত অনির্বাণ চক্রবর্তী (Anirban Chakrabarti)। মহেশ চৌধুরীর চরিত্রে অভিনয় করেছেন ধৃতিমান চট্টোপাধ্যায় (Dhritiman Chaterji)। বীরেন চৌধুরী বা কারান্ডিকার চরিত্রে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ঋষি কৌশিক (Rishi Kaushik)। থাকছেন সমদর্শী দত্তও (Samadarshi Dutta)। ‘যত কাণ্ড কাঠমাণ্ডুতে’ আবার উৎপল দত্ত অভিনীত মগনলাল মেঘরাজের চরিত্রে দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়কে। সৃজিতের সিরিজের কথা ঘোষণা হওয়ার পর থেকেই ফেলুদার চরিত্রে কে অভিনয় করবেন? এই প্রশ্নের উত্তর পেতে মরিয়া হয়ে উঠেছিলেন অনেকে। জল্পনায় টলিউডের একাধিক অভিনেতার নাম উঠে এসেছিল। কিন্তু ‘ফিটনেস ফ্রিক’ টোটা রায় চৌধুরীকেই বেছে নেন সৃজিত মুখোপাধ্যায়। এর আগে সত্যজিৎ রায়ের জন্মদিন (২ মে) উপলক্ষে প্রকাশ করা হয়েছিল সিরিজের টাইটেল ট্র্যাক। ১৬ নভেম্বর প্রকাশ্যে আসবে থিয়েট্রিক্যাল ট্রেলার। আড্ডাটাইমসে দেখা যাবে সুরিন্দের ফিল্মস প্রযোজিত সিরিজটি।

[আরও পড়ুন: মায়ের বিয়ে ভাঙার জল্পনার মাঝেই ইনস্টাগ্রামে বড় ঘোষণার আভাস শ্রাবন্তীপুত্র ঝিনুকের]

Advertisement
Next