shono
Advertisement

ফের বিপাকে কঙ্গনা, জাভেদ আখতারের করা মানহানির মামলায় পুলিশি তদন্তের নির্দেশ

পুলিশকে ১৬ জানুয়ারি রিপোর্ট জমা দিতে বলেছে আদালত।
Posted: 02:57 PM Dec 19, 2020Updated: 02:57 PM Dec 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছিলেন বলিউডের নামী গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতার (Javed Akhtar)। এবার সেই মামলায় পুলিশকে তদন্তের নির্দেশ দিল মুম্বইয়ের এক মেট্রোপলিটন ‌ম্যাজিস্ট্রেট আদালত। আজ আদালতে জাভেদের আইনজীবী এবিষয়ে পদক্ষেপের আরজি জানান। এরপরই জুহু পুলিশকে তদন্তের নির্দেশ দিয়ে ১৬ জানুয়ারি রিপোর্ট জমা দিতে বলে আদালত। 

Advertisement

জাভেদ আখতারের বিরুদ্ধে ঠিক কী মন্তব্য করেছিলেন বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’? হৃত্বিক রোশনের সঙ্গে বিতর্ক প্রসঙ্গে জাভেদের বিরুদ্ধে বাড়িতে ডেকে হুমকি দেওয়ার অভিযোগ করেন কঙ্গনা। তাছাড়া সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর নেপোটিজম বিতর্কেও তিনি আপত্তিকর মন্তব্য করেছেন বলে অভিযোগ জাভেদ আখতারের। তাঁর মতে, কঙ্গনার এই ধরনের দাবির ফলে তিনি নানা হুমকি বার্তা ও টেলিফোন পেয়েছেন। এমনকী, সোশ্যাল মিডিয়াতেও ট্রোলের শিকার হতে হয়েছে। এর ফলে সামগ্রিক ভাবে তাঁর ভাবমূর্তির ক্ষতি হয়েছে।

[আরও পড়ুন: বিদ‌্যার সঙ্গে তুলনায় কিছু আসে যায় না! ‘শাকিলা’ নিয়ে খোলামেলা রিচা]

গত ৩ ডিসেম্বর ম্যাজিস্ট্রেটের সামনে বয়ান রেকর্ড করা হয় বর্ষীয়ান জাভেদের। এরপর শনিবার ছিল আদালতের শুনানি। তখনই ওই নির্দেশ দিল আদালত। ভারতীয় ফৌজদারি বিধির ২০২ ধারা অনুসারে কোনও অভিযোগ সম্পর্কে আদালত নিজে তদন্ত করতে পারে কিংবা কোনও অন্য কর্তৃপক্ষকে তদন্তের নির্দেশ দিতে পারে। যার মধ্যে পুলিশও পড়ে। সেই ধারা মেনেই এদিন আদালত পুলিশকে তদন্তের নির্দেশ দিল।

সম্প্রতি বারবার বিতর্কে জড়িয়েছেন কঙ্গনা রানাউত। এর আগে তিনি ও তাঁর দিদির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়া ও টেলিভিশন চ্যানেলের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনেন সাহিল আশরাফালি সায়েদ নামের এক কাস্টিং ডিরেক্টর। তাঁর অভিযোগ, কঙ্গনা এবং রঙ্গোলি উসকানিমূলক বার্তা ছড়িয়ে দুই ভিন্ন ধর্মের মানুষের মধ্যে বিভেদ তৈরি করার চেষ্টা করছেন। সেই মামলায় আগামী ৮ জানুয়ারি মুম্বই পুলিশের সামনে হাজিরা দেওয়ার কথা ‘ক্যুইন’ অভিনেত্রীর। সম্প্রতি দিল্লির কৃষক আন্দোলনে যোগ দেওয়া এক বৃদ্ধাকে ‘শাহিনবাগের দাদি’ বিলকিস বানোর সঙ্গে গুলিয়ে ফেলা ও তাঁর সম্পর্কে বিরূপ মন্তব্য করেও বিপাকে জড়ান বলিউড অভিনেত্রী।

[আরও পড়ুন: গ্লোবাল ভারচুয়াল ফিল্ম ফেস্টিভ্যালে নিজের তৈরি ছবি দেখাতে চান? জেনে নিন আবেদনের পদ্ধতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement