shono
Advertisement

‘আমি রূপান্তরকামী’, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা বলিউডের নামী ফ্যাশন ডিজাইনারের

নাম বদলে স্বপ্নিল এখন সৈশা।
Posted: 08:52 PM Jan 06, 2021Updated: 08:52 PM Jan 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক‘‘আমি সমকামী পুরুষ নই। আমি একজন রূপান্তরকামী (Transwoman)।’’ সোশ্যাল মিডিয়ায় (Social Media) এমনটাই জানিয়ে দিলেন বলিউডের (Bollywood) নামী ফ্যাশন ডিজাইনার (Fashion designer) স্বপ্নিল শিন্ডে। এখন থেকে তিনি পরিচিত হবেন সৈশা শিন্ডে নামে। নিজের ইনস্টাগ্রামে একথা জানাতে গিয়ে, ছোটবেলা থেকে যে যন্ত্রণা ও একাকীত্বের মধ্যে দিয়ে তাঁকে যেতে হয়েছে তাও ফুটিয়ে তোলেন স্বপ্নিল।

Advertisement

ঠিক কী লিখেছেন তিনি? স্বপ্নিল লিখেছেন, ‘‘ছোটবেলার কথা ভাবলে খুব কষ্ট হয়। সেই সময়ের একাকীত্বের যন্ত্রণার কাছে ফিরে যাই। প্রতি মুহূর্তে সংশয় হত নিজেকে নিয়ে।’’ তাঁর অভিযোগ, স্কুল-কলেজে সহপাঠীরা তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করত। কেননা তিনি তাদের থেকে ‘আলাদা’ ছিলেন। এর জন্য ভিতরে ভিতরে অসম্ভব কষ্ট পেতেন তিনি।

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভের মধ্যে বিদেশে ঘুরছেন কেন? কঙ্গনার প্রশ্নের মোক্ষম জবাব দিলেন দিলজিৎ]

তিনি যা নন, তেমনটাই হয়ে থাকতে হচ্ছিল তাঁকে। আক্ষেপের সঙ্গে একথা জানিয়ে স্বপ্নিল জানিয়েছেন, কুড়ির কোঠায় যখন বয়স, তখন তিনি NIFT-তে যোগ দেন। সেখান থেকেই তাঁর জীবন বদলায়। তিনি সত্যিকে গ্রহণ করার শক্তি পান বলে জানাচ্ছেন‌ স্বপ্নিল। তিনি লিখেছেন, ‘‘পরবর্তী কয়েক বছর ধরে আমার বিশ্বাস ছিল, আমি ছেলেদের পছন্দ করি, কারণ আমি সমকামী। কিন্তু মাত্র ৬ বছর আগে অবশেষে আমি বুঝতে পারি  নিজেকে। আর আজ তাই আপনাদের জানিয়ে দিচ্ছি, আমি সমকামী নই। আমি একজন রূপান্তরকামী।’’

ওই পোস্ট ছাড়াও আরেকটি পোস্টে তিনি নিজের নতুন ছবিও শেয়ার করেছেন স্বপ্নিল ওরফে সৈশা। প্রসঙ্গত, করিনা কাপুর, সানি লিওনে, ভূমি পেড়নেকর, তাপসী পান্নুর মতো বলিউড তারকাদের জন্য পোশাক ডিজাইন করেন তিনি। তাঁর কাজের জন্য বহুদিন ধরেই ফ্যাশন দুনিয়ায় রীতিমতো জনপ্রিয় তিনি। তাঁর এই ঘোষণার পরে তাঁকে সমর্থন জানিয়েছেন বহু বলিউড তারকা। সানি লিওন তাঁর সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন।

[আরও পড়ুন: মাদক মামলায় NCB-র নিশানায় এবার অর্জুন রামপালের বোন কোমল, কীসের ভিত্তিতে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement