shono
Advertisement

সত্যজিতের ‘সোনার কেল্লা’র হিরো সলমন! ওয়েবসাইটের ভুল শুধরে ক্ষমা চাইল IFFI

ফিল্ম গাইডেই মারাত্মক ভুল। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ছবি।
Posted: 08:13 PM Jan 18, 2021Updated: 11:32 AM Jan 19, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (IFFI) শুরুতেই ছন্দপতন। সত্যজিৎ রায়ের (Satyajit Roy) ‘সোনার কেল্লা’ ছবির কাহিনির বদলে লেখা হল সলমন খান (Salman Khan) অভিনীত ‘দাবাং’ সিনেমার গল্প।’অনিচ্ছাকৃত ভুলে’র জন্য উৎসব কমিটির পক্ষ থেকে ক্ষমা চেয়ে টুইট করা হল।

Advertisement

১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে গোয়ার চলচ্চিত্র উৎসব। চলবে রবিবার অর্থাৎ ২৪ জানুয়ারি পর্যন্ত। চলতি বছরে সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষের জন্য তাঁকে শ্রদ্ধা জানাতে ৫টি বাছাই করা সিনেমা দেখানো হচ্ছে। ‘চারুলতা’, ‘ঘরে বাইরে’, ‘পথের পাঁচালি’, ‘শতরঞ্জ কে খিলাড়ি’ এবং ‘সোনার কেল্লা’।

[আরও পড়ুন: ধর্মীয় ভাবাবেগে আঘাত! এবার FIR ‘তাণ্ডব’-এর পরিচালকের বিরুদ্ধে, বাড়ল সইফের নিরাপত্তা]

প্রতিটি সিনেমার বিবরণ উৎসবের ফিল্ম গাইডে ছাপা হয়েছিল। সেখানে ‘সোনার কেল্লা’ সম্পর্কে লিখতে গিয়েই ঘটে বিপত্তি। ফেলুদার গোয়েন্দাগিরির কাহিনির বদলে লেখা হয় চুলবুল পাণ্ডের ‘দাবাং’ গল্প। নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে সেই ছবি। এরপরই উৎসব কমিটির অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়, “IFFI-র ফিল্ম গাইডে সোনার কেল্লা সিনেমার ভুল তথ্য ছাপার জন্য আমরা ক্ষমা চাইছি। এটি সম্পূর্ণ অনিচ্ছাকৃত এবং ভুল শুধরে দেওয়া হয়েছে। এই সমস্যার জন্য আমরা খুবই দুঃখিত।”

[আরও পড়ুন: ‘নিজের ধর্মকে আঘাত করতে চাইনি’, বিতর্কিত টুইট ডিলিট করে সাফাই অভিনেত্রী সায়নীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement