গোমাংস বিতর্কে ফের সরব অভিনেতা তথাগত, বেদ-বিবেকানন্দের প্রসঙ্গ টেনে কট্টরপন্থীদের কটাক্ষ

07:41 PM Jan 22, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোমাংস বিতর্কে ফের সরব টলিউড অভিনেতা তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)। স্ত্রী দেবলীনা দত্তের (Debolina Dutta) ভারচুয়াল নিগ্রহের বিরুদ্ধে আগেই প্রতিবাদ জানিয়েছিলেন অভিনেতা। এবার হিন্দু ধর্মগ্রন্থ বেদের উদাহরণ টেনে কট্টরপন্থীদের একহাত নিলেন তিনি। উল্লেখ করলেন স্বামী বিবেকানন্দের কথাও।

Advertisement

বৃহস্পতিবার রাতে প্রবীর মিত্র নামে এক নেটিজেনের ওয়াল থেকে দু’টি স্ক্রিনশট শেয়ার করেন তথাগত। বেদ সংক্রান্ত বিশাল পোস্টে প্রাচীনকালে দেবতা ও ব্রাহ্মণদের গোমাংস-সহ বিভিন্ন প্রাণীর মাংস খাওয়ার কথা উল্লেখ করেন। তারপরই লেখেন, “কারওর চোদ্দগুষ্টি উদ্ধার করার আগে একটু নিজেদের ধর্মগ্রন্থগুলো পড়ুন। সেখানে আরও অনেককিছুই লেখা আছে। এই ফেসবুকে ‘ধর্মরক্ষাকারী’ বলে প্রতিনিয়ত যারা আকাশ-বাতাস মুখরিত করেন তারা হিন্দুধর্মের শাস্ত্রগ্রন্থগুলি কতটা পড়েছেন সেই নিয়ে সন্দেহ থেকেই যায়। অধিকাংশই বোধহয় পড়েননি। কারণ, এরা প্রতিদিন নিজেরাই বিধর্মী কাজ করেন নিজের অজান্তেই।” এখানেই আবার ধর্ম নিয়ে স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) ব্যাখ্যাও লেখেন টলিপাড়ার তারকা।

Advertising
Advertising

[আরও পড়ুন: ফের সৌকর্যর ছবিতে জয়া আহসান, এবার কোন কাহিনি দর্শকদের সামনে তুলে ধরবেন?]

একটি টেলিভিশন চ্যানেলের চ্যাট শো’য়ে গোমাংস বিতর্কের সূত্রপাত হয়। বিজেপি নেতা দিলীপ ঘোষকে (Dilip Ghosh) প্রশ্ন করার সময় পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ( Anindya Chatterjee) কথার সূত্র ধরে দেবলীনা জানান, তিনি নিজে নিরামিষভোজী হলেও প্রয়োজনে পুজোর সময় কারও বাড়ি গিয়ে গোমাংস পর্যন্ত রান্না করে দিতে পারেন।

এই মন্তব্যের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় অশালীন মন্তব্য করা হয় অভিনেত্রীকে। অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। অভিনেত্রীর মাকে উল্লেখ করেও কুমন্তব্য করা হয়। দেবলীনাকে খুন ও গণধর্ষণের হুমকিও দেওয়া হয়। সেই সমস্ত স্ক্রিনশট শেয়ার করেন তথাগত। পরে যাদবপুর থানায় গিয়ে অভিযোগও জানানো হয়। ফেসবুকেও একের পর এক পোস্ট করে চলেছেন তথাগত।

[আরও পড়ুন: ‘শুধু সময়ের অপেক্ষা’, শুভেন্দুর সঙ্গে সাক্ষাতের পর রুদ্রনীলের মন্তব্যে বাড়ল জল্পনা]

Advertisement
Next