Advertisement

মনোজ বাজপেয়ীর সঙ্গে হিন্দি ছবিতে ঋ, কোন চরিত্রে অভিনয় করছেন?

02:55 PM Feb 12, 2021 |

বিদিশা চট্টোপাধ‌্যায়: ‘তিতলি’র পরিচালক কানু বহেল তাঁর পরের ছবি ‘ডেসপ‌্যাচ’-এর শুটিং শুরু করে দিয়েছেন নায়ক মনোজ বাজপেয়ীকে (Manoj Bajpayee) নিয়ে। ইনভেস্টিগেটিভ এই থ্রিলারে ক্রাইম জার্নালিজম জগতের নানা দিক উন্মোচন হবে। মনোজ বাজপেয়ীকে যেমন একজন ক্রাইম রিপোর্টার হিসাবে দেখা যাবে, তেমনই তাঁর পাশাপাশি ক্রাইম রিপোর্টারের চরিত্রে দেখা যাবে কলকাতার ঋ সেন’কে (Ritu Parna Sen)।
কিছুদিন যাবৎ টলিপাড়ার অভিনেত্রীকে কলকাতার অভিনয় সার্কিটে দেখা যাচ্ছিল না। তাঁর নতুন ইনস্টা-হ‌্যান্ডলে সব পোস্ট এখন মুম্বই থেকে। তিনি কি তাহলে মুম্বইতে শিফ্ট করলেন? প্রশ্নের উত্তরে ফোনে ‘ঋ’ বলেন, “আমি শিফ্ট করিনি। এখন মুম্বইয়ে কাজ, তাই এখানে আছি। আমি একজন অভিনেতা, যেখানে যেমন কাজ পাব করব।” গতবছর অক্টোবর নাগাদ কানু বহেলের অ‌্যাসিস্ট‌্যান্ট ডিরেক্টর তাঁর সঙ্গে যোগাযোগ করেন বলে জানান ঋ। বলেন, “কানুকে আমি আগেই চিনতাম। অনেকবার কাজের কথা হয়েও ফ্লোর পর্যন্ত গড়ায়নি। ফাইনালি ‘ডেসপ‌্যাচ’ ছবিতে কাজ করার সুযোগ এল।”

Advertisement

[আরও পড়ুন: ফিরছে টাইগার, সলমনের বিপরীতে খলনায়ক কে? দেখলে চমকে যাবেন]

কোন চরিত্রে অভিনয় করছেন ঋ? প্রশ্নের উত্তরে অভিনেত্রী বলেন, “এই ছবিতে মনোজ বাজপেয়ীর মতো আমিও একজন ক্রাইম রিপোর্টার। যে ভীষণ আপফ্রন্ট। পুরুষ অধ্যুষিত কর্মজগতে কীভাবে সারভাইভ করে এই স্বাধীনচেতা নারী, সেটাই আমার গল্প, আপাতত এর বেশি বলতে পারব না।” দু’মাস ধরে মুম্বইয়ে ওয়ার্কশপ করছেন ঋ। হিন্দি ক্লাস করা, থানায় গিয়ে কথা বলা, একজন ক্রাইম রিপোর্টারকে যা যা করতে হয়, সব কিছুরই প্রস্তুতি নিচ্ছেন অভিনেত্রী। মনোজ বাজপেয়ীর সঙ্গেও ওয়ার্কশপ করেছেন। সেই প্রসঙ্গে বলেন, “মনোজ ভীষণ উইটি। ইউ গেট অ‌্যালং ভেরি ওয়েল। যতটুকু ইন্টার‌্যাকশন করেছি সেই অভিজ্ঞতা থেকে বলতে পারি, আমরা সবাই এখন একটি পরিবারের মতো। একজন ক্রাইম রিপোর্টারের জীবন এবং থ্রিলার-কেন্দ্রিক ছবি হলেও ‘ডেসপ‌্যাচ’ আসলে সম্পর্কের ছবিও।”
তাহলে কি আর মেগা সিরিয়াল করবেন না ঋ? অভিনেত্রীর উত্তর, “দেখুন এক ডাকে মুম্বই চলে এসেছি। দু’মাস ধরে আছি। আমি জানি না এরপর কী হবে। কিন্তু আমি কোনও কিছুর থেকেই ব্রেক নিইনি। আমি কোনও স্টার নই যে এবার ক্লান্ত হয়ে ব্রেক নেব। অভিনয় করতে এসেছি, যেমন অফার পাব কাজ করব। আমি আবার মার্চে কলকাতায় ফিরব।” তবে স্বীকার করে নিলেন, এই ছবি তাঁর মধ্যে অনেক পরিবর্তন এনেছে। ছবির শুটিং হবে মুম্বই, দিল্লি এবং লন্ডন মিলিয়ে। তবে ঋ শুট করবেন শুধুমাত্র মুম্বইয়ে। ‘ডেসপ‌্যাচ’ ছবিতে মনোজ বাজপেয়ীর স্ত্রীর চরিত্রে দেখা যাবে সাহানা গোস্বামীকে (Shahana Goswami)।

[আরও পড়ুন: সোহমের পর হ্যাক হল কাঞ্চন মল্লিকের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট, উদ্বিগ্ন অভিনেতা]

 

Advertising
Advertising

Advertisement
Next