shono
Advertisement

লাঠির জবাবে লাড্ডু! এসএফআইয়ের অভিনব প্রতিবাদের ভিডিও শেয়ার করলেন শ্রীলেখা

দিলেন মোক্ষম ক্যাপশন।
Posted: 07:25 PM Feb 12, 2021Updated: 08:25 PM Feb 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাঠির জবাবে লাড্ডু! কলেজ স্ট্রিটে এসএফআইয়ের অভিনব প্রতিবাদের ভিডিও শেয়ার করলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। রজত দাসের প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করেছেন শ্রীলেখা। যাতে দেখা যাচ্ছে মাটির হাঁড়িতে করে লাড্ডু এনে পুলিশকে দিচ্ছেন এসএফআইয়ের সমর্থকরা। ক্যাপশনে লেখা, “লিমিট কাল আপনারা ক্রস করেছেন, তাই আজ আসুন মিষ্টি খান।” শেয়ার করা ভিডিওটির ক্যাপশনে আবার শ্রীলেখা মিত্র লিখেছেন, “এরে কয় মিষ্টি মুখে…কীসের যেন বাড়ি?”

Advertisement

[আরও পড়ুন: ‘পুলিশ মেরে ফাটিয়ে দিচ্ছে…’, বাম ছাত্র-যুবদের আন্দোলনে লাঠিচার্জ নিয়ে ক্ষুব্ধ স্বস্তিকা]

উল্লেখ্য, বৃহস্পতিবার শূন্যপদ পূরণ, সকলের জন্য খাদ্য, শিক্ষা-সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার বামপন্থী ছাত্র ও যুব সংগঠনের নবান্ন (Nabanna) অভিযানের শুরুতেই ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। বিভিন্ন দিক থেকে নবান্নমুখী মিছিল আটকে দেয় পুলিশ। রণক্ষেত্র হয়ে ওঠে ধর্মতলা চত্বর। প্রায় চার হাজার সদস্য নবান্নের দিকে এগোতে চাইলে পুলিশ বাধা দেয়। ব্যারিকেড ভেঙে এগোতে চান বাম ছাত্র-যুবরা। প্রথমে জলকামান, টিয়ার গ্যাস ছুঁড়ে তাঁদের রোখার চেষ্টা করে পুলিশ। কিন্তু তাতেও আন্দোলনকারীরা দমে যাননি। এরপর পুলিশ নির্বিচারে লাঠিচার্জ করলে অনেকে আহত হন, অসুস্থ হয়ে পড়েন কেউ কেউ। গুরুতর জখমদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
পুলিশের এই নির্মম আচরণের প্রতিবাদে বামেদের তরফে শুক্রবার সকাল ৬ টা থেকে সন্ধে ৬ টা পর্যন্ত ১২ ঘণ্টা হরতালের ডাক দেয় বামেরা। তারই অঙ্গ হিসেবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের সামনে এই কর্মসূচি নেন এসএফআই (SFI) সমর্থকরা। যেখানে মারের বদলে পুলিশকর্মীদের দিকে মিষ্টি এগিয়ে দেন তাঁরা।   ঘটনার প্রতিবাদে দীপায়ন বসুর একটি ছবিও শেয়ার করেছেন শ্রীলেখা। যেখানে জলকামানের মুখে দাঁড়িয়েও একজনকে ডিওয়াইএফআইয়ের (DYFI) পতাকা হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। ছবির ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির”।

[আরও পড়ুন: অঙ্কুশ-ঐন্দ্রিলার বাড়িতে এল নতুন অতিথি, ‘বাবা-মাকে’ শুভেচ্ছা জানালেন বিক্রম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement