shono
Advertisement

দাদাসাহেব ফালকে চলচ্চিত্র পুরস্কার: সেরা অভিনেতা অক্ষয়, মরণোত্তর সম্মান সুশান্তকে

আর কোন বিভাগে কে পেয়েছেন পুরস্কার, দেখে নিন।
Posted: 08:07 PM Feb 21, 2021Updated: 08:07 PM Feb 21, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে এসেছে দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার জয়ীদের নাম। শনিবার মুম্বইয়ে আয়োজিত হয়েছে এই অনুষ্ঠান। রূপোলি পর্দায় মনোরঞ্জনের জন্য বেছে নেওয়া হয়েছে সেরার সেরাদের। সেরা অভিনেত্রী হিসাবে ‘দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডস’ (Dadasaheb Phalke International Film Festival Awards) পেয়েছেন দীপিকা পাডুকোন (Deepika Padukone)।

Advertisement

মেঘনা গুলজার পরিচালিত ‘ছপক’ সিনেমায় তাঁর অনবদ্য অভিনয়ের স্বীকৃতি পেয়েছেন তিনি। ছবিতে অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের চরিত্র ফুটিয়ে তুলেছিলেন দীপিকা। সেরা সহ-অভিনেতার পুরস্কার পেয়েছেন বিক্রান্ত মাসে।

সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অক্ষয় কুমার। হরর-কমেডি ছবি ‘লক্ষ্মী’তে দুর্দান্ত অভিনয়ের জন্য দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কারে মনোনীত হয়েছেন তিনি।

 

অন্যদিকে, ক্রিটিক চয়েসে ‘গিলটি’ (Guilty) ছবির জন্য সেরা অভিনেত্রী হিসাবে মনোনীত হয়েছেন কিয়ারা আদবানী।

 

পাশাপাশি, বিনোদন দুনিয়ায় অবদানের জন্য এই বিভাগেই সুশান্ত সিং রাজপুতকে (সেরা অভিনেতা) ‘মরণোত্তর’ পুরস্কারে সম্মানিত করা হয়েছে।

 

[আরও পড়ুন: বড় পর্দায় জুটি বাঁধলেন অক্ষয়-সারা-ধনুশ, কবে মুক্তি পাচ্ছে ‘অতরঙ্গি রে’?]

সেরা ছবি মনোনীত হয়েছে, অজয় দেবগণ-সইফ আলি খান অভিনীত ‘তনহাজি:দ্য আনসাং ওয়ারিয়র’। ওম রাউত পরিচালিত এই ছবি ২০২০ সালে বক্স অফিসে সবচেয়ে বেশি ব্যবসা করেছিল।
সেরা পরিচালকের শিরোপা পেয়েছেন অনুরাগ বাসু। ব্ল্যাক কমেডি ছবি ‘লুডো’র জন্য তিনি পেয়েছেন এই পুরস্কার। তারকাখচিত এই ছবিতে অভিনয় করেছেন অভিষেক বচ্চন, রাজকুমার রাও, পঙ্কজ ত্রিপাঠি, ফতিমা সানা শেখ, সানায়া মালহোত্রা প্রমুখ।

কমেডি চরিত্রে ‘লুটকেস’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কুণাল খেমু।

 

সেরা ওয়েব সিরিজ ‘স্ক্যাম:১৯৯২’। ‘আশ্রম’ ওয়েব সিরিজে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ববি দেওল।

কয়েক দশক ধরে হিন্দি সিনেমায় অবিস্মরণীয় অবদানের জন্য বিশেষ সম্মান পেয়েছেন অভিনেতা ধর্মেন্দ্র। পাশাপাশি সাহিত্যিক হিসাবে অবদান রাখার জন্য চেতন ভাগত পেয়েছেন বিশেষ পুরস্কার।

[আরও পড়ুন: জমে উঠেছে প্রেম, রুদ্রজিৎ-প্রমিতার প্রি-এনগেজমেন্টের ছবি ভাইরাল]

এছাড়াও ছোটপর্দার জনপ্রিয় টিভি সিরিয়ালের পুরস্কার পেয়েছে ‘কুণ্ডলী ভাগ্য’। সেরা ফটোগ্রাফার ডাব্বু রত্নানি, স্টাইল ডিভার পুরস্কার পেয়েছেন দিব্যা খোসলা কুমার।

উল্লেখ্য, শনিবারের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের পর্যটন ও পরিবেশ মন্ত্রী আদিত্য ঠাকরে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement