সুশান্তের দিদির বিরুদ্ধে রিয়ার করা FIR বহাল রাখল সুপ্রিম কোর্ট

01:59 PM Mar 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) দিদির বিরুদ্ধে তাঁর করা এফআইআর বহাল রাখল সুপ্রিম কোর্ট (Supreme Court of India)। শুক্রবার কিছু হলেও স্বস্তি পেলেন রিয়া চক্রবর্তী (Rhea Chakraborty)। অনৈতিকভাবে প্রেসক্রিপশন লিখিয়ে নিয়ে সুশান্তের জন্য মানসিক রোগের ওষুধের বন্দোবস্ত করেছিলেন তাঁর দিদি প্রিয়াঙ্কা সিং (Priyanka Singh)। মুম্বই পুলিশে এমনই অভিযোগ জানিয়েছিলেন রিয়া। সেই অভিযোগের ভিত্তিতে শুক্রবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে (CBI) তদন্ত করার নির্দেশ দেয় দেশের সর্বোচ্চ আদালত।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ভোটের মুখে পায়েল সরকারের ম্যানেজারের উপর হামলা, কী বললেন ক্ষুব্ধ BJP প্রার্থী?]

গত বছরের জুন মাসে সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হয় তাঁর বান্দ্রার ফ্ল্যাট থেকে। সেই ঘটনার প্রায় এক বছর হতে চলল। একাধিক সরকারি সংস্থা এই ঘটনার নানা দিক খতিয়ে দেখছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্তে আসতে পারেনি। সুশান্তের মৃত্যুর কিছুদিন পরই রিয়ার বিরদ্ধে পাটনার থানায় অভিযোগ জানিয়েছিল তাঁর পরিবার। প্রথমে মুম্বই পুলিশ, পরে বিহার পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। পরে শীর্ষ আদালত ঘটনার তদন্তভার সিবিআইয়ের হাতে দেয়। আর সুশান্তের মৃত্যুতে মাদকযোগ খতিয়ে দেখতে শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (NCB)। অন্যদিকে আর্থিক তছরুপের দিকটি দেখার দায়িত্ব বর্তায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের (ED) উপর।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত বছরের সেপ্টেম্বর মাসে সুশান্তকে নিষিদ্ধ মাদক সরবারাহের অভিযোগে রিয়াকে গ্রেপ্তার করা হয়েছিল। ২৮দিন জেলে থাকার পর জামিনে ছাড়া পান রিয়া। তাঁর আগেই সুশান্তের দুই দিদি প্রিয়াঙ্কা ও মীতু সিংয়ের বিরুদ্ধে থানায় এফআইআর করেছিলেন রিয়া। প্রমাণ হিসেবে সুশান্ত ও তাঁর দিদি প্রিয়াঙ্কার হোয়াটসঅ্যাপ (Whatsapp) চ্যাটের স্ক্রিনশট দিয়েছিলেন। যেখানে সুশান্তকে লিব্রিয়াম, মেক্সিটো, লোনাজেপের মতো ওষুধ খাওয়ার পরামর্শ দিয়েছিলেন প্রিয়াঙ্কা। যা অবসাদ ও দুশ্চিন্তাগ্রস্তদের দেওয়া হয়। রোগীকে না দেখে সাধারণত এই ওষুধ প্রেসক্রাইব করার নিয়ম নেই। কিন্তু নিজের ডাক্তার বন্ধুর সাহায্যে অনৈতিকভাবে সুশান্তকে ওষুধ জোগাড় করেছিলেন প্রিয়ঙ্কা। এমনই অভিযোগ রিয়ার। কিছুদিন আগে বম্বে হাই কোর্টও প্রিয়ঙ্কার বিরুদ্ধে করা এই এফআইআরকে অনুমোদন দেওয়া হয়। অবশ্য সেদিন মীতুর বিরুদ্ধে আনা অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: ‘আমি তোমাকেই বিয়ে করব’, কঠিন প্রতিজ্ঞা অনুরাগীর, কী জবাব দিলেন মিমি?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next