Advertisement

দোল উৎসবে অনুরাগীদের উপহার, ‘গোলন্দাজ’ছবির পোস্টার শেয়ার করলেন দেব

12:15 PM Mar 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরাধীনতার শিকল ভেঙে সাফল্যের লড়াই। খালি পায়েই ময়দানে অবতরণ ‘গোলন্দাজ’ দেবের। দোল উৎসবে তাঁর বহুচর্চিত ছবির অফিশিয়াল পোস্টার প্রকাশ্যে এনে অনুরাগীদের উপহার দিলেন দেব (Dev)।

Advertisement

নির্বাচনী ময়দানে তিনি সরাসরি লড়ছেন না ঠিকই কিন্তু নিজের দলের প্রার্থীদের হয়ে দিনরাত প্রচার করছেন। কখনও জনসভা তো রোড শো, ভোটের মরশুমে ভীষণ ব্যস্ত টলিউডের সুপারস্টার। আর এই নির্বাচনী লড়াইয়ের মধ্যেই মাঠের লড়াইয়ের ছবি পোস্ট করলেন অভিনেতা। যেখানে ব্রিটিশ শাসিত ভারতে ফুটবল দিয়ে সাফল্যের ইতিহাস রচনার ছোট্ট একটি ঝলক চোখে পড়ল। পোস্টারটি শেয়ার করে দেব লিখেছেন, “সেলুলয়েডে ভারতীয় ফুটবলের জনক শ্রী নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর (Nagendra Prasad Sarbadhikari) চরিত্রে অভিনয় করতে পেরে আমি গর্বিত। এটাই আমার কেরিয়ারের প্রথম কোনও বায়োপিকে কাজ। আশা করি ছবিটি আপনাদের আবেগতাড়িত করবে, ঠিক যেভাবে এই কিংবদন্তি ব্রিটিশদের নাড়িয়ে দিয়েছিলেন।”

[আরও পড়ুন: প্রচারে মুখোমুখি সেলিম-যশ, বিজেপির তারকা প্রার্থীর সঙ্গে ছবি তুলতেই ব্যস্ত সিপিএম কর্মীরা!]

গত বছর স্বাধীনতা দিবসে মুক্তি পাওয়ার কথা ছিল পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবিটি। কিন্তু করোনা আর লকডাউনের জেরে পিছিয়ে যায় মুক্তির দিনক্ষণ। তবে দেশপ্রেমের এই ছবিটি স্বাধীনতা দিবসেই সিনেমা হলে আনার ইচ্ছা ছিল পরিচালক-প্রযোজকদের। আর তাই চলতি বছর ১৫ আগস্ট নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় জার্সি গায়ে ধরা দিতে চলেছেন দেব।

মাত্র ১০ বছর বয়সে ময়দানে গোরা সৈন্যদের ফুটবল খেলা দেখে আকৃষ্ট হয়েছিলেন এই বাঙালি। নগেন্দ্রপ্রসাদের শারীরিক গড়নের রেফারেন্স হিসেবে ধ্রুবর কাছে যদিও তাঁর কম বয়সের একটা ছবি ছিল, তবে পিরিয়ডিক ড্রামায় সেরকম চেহারা জীবন্ত করে তোলা কিন্তু খুব সহজ ব্যাপার নয়! সেই চ্যালেঞ্জ নেন পরিচালক এবং দেব। শরীরী ভাষা আয়ত্ত করার জন্য দেবকেও বেশ কয়েকটা ওয়ার্কশপ করতে হয়েছিল। কোনওদিন ফুটবল খেলেননি, অথচ ভারতীয় ফুটবলের জনকের ভূমিকায় অভিনয় করছেন। অতঃপর কসরতও কম করেননি।

[আরও পড়ুন: আমেরিকার প্রযোজক গিল্ডের অনুষ্ঠানে ইরফানের নামের বানান ভুল! ক্ষুব্ধ নেটিজেনরা]

‘গোলন্দাজ’ (Golondaaj) বাহিনীতে দেবের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে ইশা সাহাকে। স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য। তাঁর হাত ধরেই দেশের ফুটবলের ইতিহাস এবং তৎকালীন রাজনৈতিক প্রেক্ষাপটের মেলবন্ধন দেখানো হবে পর্দায়। গোলন্দাজ-এর পোস্টার প্রকাশ্যে আসার পর যে ছবি নিয়ে দর্শকদের আগ্রহ আরও বেড়ে গেল, তা বলাই বাহুল্য।

Advertisement
Next