বিনা অনুমতিতে রোড শো করার অভিযোগ, শ্রাবন্তীর বিরুদ্ধে দায়ের FIR

09:22 PM Apr 08, 2021 |
Advertisement
Advertisement

অর্ণব আইচ: মিঠুন চক্রবর্তীর পর এবার রোড শো করতে গিয়ে ‘বাধা’ পেলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। বিনা অনুমতিতে রোড শো করার অভিযোগে বেহালা পশ্চিমের বিজেপি প্রার্থী-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে পর্ণশ্রী থানায় এফআইআর দায়ের করা হচ্ছে।

Advertisement

একদিন পরেই রাজ্যে চতুর্থ দফার নির্বাচন (Bengal Polls 2021)। প্রথমবার বেহালা পশ্চিম থেকে লড়বেন ‘ভূমিকন্যা’ শ্রাবন্তী। যাঁর কঠিন লড়াই পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে। আর ভোটের আগে বেহালায় শেষদিনের প্রচারে বেরিয়ে বাধা পেয়ে মেজাজ হারালেন শ্রাবন্তী। অভিযোগ, আগেই সুবিধা অ্যাপে এদিনের রোড শোয়ের জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু ইচ্ছাকৃতভাবেই বারবার বিজেপিকে প্রচার করা থেকে আটকানো হচ্ছে। কলকাতা ও শহরতলি, সব জায়গাতেই বাধার মুখে পড়তে হচ্ছে বিজেপি প্রার্থীদের।

[আরও পড়ুন: ক্ষমতায় এলে বাংলাতেও হবে ‘অ্যান্টি রোমিও স্কোয়াড’, হুঁশিয়ারি আদিত্যনাথের]

উলটোদিকে পুলিশের দাবি, অশান্তি এড়ানো-সহ একাধিক কারণেই শ্রাবন্তীর রোড শোয়ের অনুমতি দেওয়া হয়নি। তা সত্ত্বেও বিনা অনুমতিতে ভোট প্রচারে নামায় তাঁর বিরুদ্ধে পর্ণশ্রী থানায় এফআইআর দায়ের করা হচ্ছে। আর এতেই ক্ষুব্ধ বিজেপি প্রার্থী। পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। গোটা ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। রিপোর্ট ইতিমধ্যে জমাও পড়েছে বলে খবর। 

এদিনই সকালে হাই ভোল্টেজ বেহালা কেন্দ্রে শেষ মুহূর্তে তারকা মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakrabarty) নিয়ে প্রচারে ঝড় তোলার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির। তাই বেহালার পর্ণশ্রী থেকে নতুন পল্লি পর্যন্ত রোড শো করার কথা ছিল বিজেপির। কিন্তু পুলিশি অনুমতি না পাওয়ায় শেষমেশ বাতিলই হয়ে যায় সেই কর্মসূচি। এর পর মহাগুরু ও প্রার্থীদের নিয়ে ডোর-টু ডোর ক্যাম্পেনের অনুমতি চেয়েছিল তারা। সেই আবেদনেও ছাড়পত্র দেয়নি পুলিশ। এই ঘটনায় সকাল থেকে বেহালার পর্ণশ্রী এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। বেলা বাড়তেই পর্ণশ্রী থানা ঘিরে বিক্ষোভ দেখান বিজেপি সমর্থকরা। থানায় ভিতরেও কর্মীরা ঢুকে পড়েছিলেন বলে অভিযোগ। সেই বিক্ষোভে শামিল হয়েছিলেন শ্রাবন্তী।

[আরও পড়ুন: ‘তৃণমূলের বিরোধিতা করলে উৎখাত করব’, ভোটের প্রচারে ‘হুমকি’ দিয়ে বিতর্কে গৌতম দেব]

Advertisement
Next