Advertisement

ঠিক যেন সত্যজিৎ রায়! অনীক দত্তর নতুন ছবি ‘অপরাজিত’র ফার্স্টলুকে চমকে দিলেন আবির

06:48 PM May 01, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক যেন চওড়া কাঁধের মানুষটা আঙুলের ফাঁক দিয়ে এক মনে শটের পরিকল্পনা করছেন। বয়স তখন সবে তিরিশ পেরিয়েছে। বাংলা সিনেমা ‘রায়’ যুগ শুরু হওয়ার সেই মুহূর্তকে ফিরিয়ে আনলেন আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। অনীক দত্তের পরিচালনায় ‘অপরাজিত’ (Aparajito) ছবিতে অভিনয় করছেন তিনি। প্রকাশ্যে ফার্স্টলুক পোস্টার।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সত্যজিৎ রায়ের (Satyajit Ray) ‘পথের পাঁচালী’ তৈরির কাহিনি বলবে নতুন এই ছবি। যাতে পরিচালক অপরাজিত রায়ের চরিত্রে অভিনয় করছেন আবির। সত্যজিৎ রায়ের আদলেই তৈরি এই চরিত্র। যার ফার্স্টলুকে চমকে দিয়েছেন আবির। ঠিক যেন সত্যজিৎ রায়ের মতোই আঙুলের ফাঁক দিয়ে অপু-দুর্গার শট দেখছেন। সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে নতুন এই পোস্টারটি প্রকাশ করেছে প্রযোজনা সংস্থা ফ্রেন্ডস কমিউনিকেশন। ছবির নিবেদনায় ফিরদৌসুল হাসান এবং প্রবাল হালদার।

[আরও পড়ুন: ১৯ দিনের শিশুর জন্য সাহায্য চেয়ে ট্রোলড, পালটা জবাব দিয়ে এ কী করলেন রাজ চক্রবর্তী!]

জন্মশতবর্ষে এভাবেই সত্যজিৎ রায়কে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন অনীক দত্ত (Anik Dutta)। জানিয়েছেন, তাঁর এই ছবি বায়োপিক, রিমেক কিংবা প্রিক্যুয়েল বা সিক্যুয়েল নয়। ‘পথের পাঁচালী’র নেপথ্যের কারিগরদের কথাও বলবে ‘অপরাজিত’। ১৯৫৫ সালের প্রেক্ষাপটে সাজানো হয়েছে কাহিনি। যাঁর মুখ্য চরিত্রে পরিচালক অপরাজিত রায় (আবির চট্টোপাধ্যায়)। অন্য ধারার ছবি তৈরি করতে চান তরুণ পরিচালক অপরাজিত। কমবয়সের কিছু বন্ধুবান্ধব নিয়ে শুরু করে দেয় সেই কাজ। তৈরি করে জীবনের প্রথম ছবি ‘পথের পদাবলী’। অপরাজিতর চরিত্রে আবির চট্টোপাধ্যায়কে বেছে নেওয়া খুবই সহজ ছিল পরিচালক অনীক দত্তর কাছে। কারণ উচ্চতা, মুখশ্রীতে আবিরের সঙ্গে সত্যজিৎ রায়ের চেহারার মিল আছে বলে মনে করেন তিনি। বিজয়া রায়ের অনুপ্রেরণাতেও একটি চরিত্র থাকবে বলে জানা গিয়েছে। তবে তার জন্য এখনও কাউকে বাছা হয়নি। পরিস্থিতি ঠিক থাকলে এখনই ছবির শুটিং শুরু করে দিতেন অনীক দত্ত। কিন্তু কঠিন এই সময়ে কবে শুটিং শুরু হবে, তা এখনই বলা যাচ্ছে না।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ‘রেট কী চলছে’, ফেসবুকে কুরুচিকর ভাষায় আক্রমণ, সাইবার ক্রাইম বিভাগের দ্বারস্থ শ্রীলেখা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next