Advertisement

প্রশাসনিক পদ নিয়ে সায়নী ফিরুন আসানসোলে, রাস্তায় নেমে দাবি তৃণমূল সমর্থকদের

09:55 PM May 06, 2021 |

শেখর চন্দ্র, আসানসোল: প্রচারে আসানসোলবাসীর (Asansol) মন কেড়েছিলেন সায়নী ঘোষ (Saayoni Ghosh)। তাঁকে ‘স্ট্রিট ফাইটার’ আখ্যা দিয়েছিলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবু আসানসোল দক্ষিণ (Asansol Dakshin) থেকে তিনি পরাজিত হন। আসানসোল দক্ষিণে বিজেপির (BJP) জয় হলেও রাজ্যে সরকার গঠন হয়েছে তৃণমূলের। তাই দলীয় কর্মীরা চাইছেন সায়নী ঘোষকে আসানসোলের কোনও প্রশাসনিক পদের দায়িত্ব দেওয়া হোক।

Advertisement

বুধবার রাতে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা (TMCP) সেই দাবিতে রাস্তায় নামলেন। আওয়াজ তুললেন “We want Sayaani”। বার্নপুরের বারি ময়দান এলাকায় সায়নীর ছবি ও পোস্টার নিয়ে দেখা গেল দলের তরুণ কর্মীদের। সায়নী ঘোষকে আসানসোলে ফিরিয়ে আনার দাবি জানালেন। ছাত্র নেতা পাপাই বন্দ্যোপাধ্যায় বলেন, “সায়নীর প্রচার ও ব্যবহার আমাদের মন কেড়েছে। আমরা মনে করছি উনি অন্যায়ের বিরুদ্ধে জোরদার লড়াই করতে পারেন। উনি নিজেও আসানসোলের জন্য কিছু করতে চেয়েছিলেন। তাই আসানসোলের কোনও প্রশাসনিক পদের দায়িত্ব দেওয়া হোক। এটাই আমরা চাইছি। শীর্ষ নেতৃত্বের কাছে বার্তা দেওয়ার জন্য রাস্তায় নেমেছি।”

[আরও পড়ুন: ভোটের মঞ্চে উসকানিমূলক মন্তব্য, মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে থানায় অভিযোগ তৃণমূলের]

আসানসোল দক্ষিণে প্রচারে ঝড় তুলেছিলেন সায়নী ঘোষ। কখনও ছুটতে দেখা গিয়েছে, কখনও কালবৈশাখীর হাওয়ার মধ্যেই প্রচার করতে দেখা গিয়েছে তাঁকে। কখনও আবার বাংলার বর্ষবরণের অবসরে রাস্তায় শিশুদের সঙ্গে রবীন্দ্রনৃত্য করে সায়নী নজর কেড়েছিলেন শহরবাসী ও দলীয় কর্মীদের। কিন্তু বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের (Agnimitra Paul) কাছে হেরে যান তৃণমূলের তারকা প্রার্থী (TMC Candidate)। প্রায় সাড়ে ৪ হাজার ভোটে সায়নী পরাজিত হন। তবে টানা ৪৫ দিন আসানসোলে পড়ে থেকে মন জিতে নেন সায়নী। লোকসভার নিরিখে দেখলে যে আসানসোল দক্ষিণ কেন্দ্রে ৫০ হাজার ভোটে পিছিয়ে ছিল তৃণমূল, সেখানে জোর লড়াই দেন সায়নী।৮৩ হাজার ৩৮৪ ভোট পান তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ। পাশাপাশি মানুষের মনেও জায়গা করে নেন। তাই হারের পরও তাঁকে ফেরত পেতে চাইছেন আসানসোলের তৃণমূল সমর্থকরা।

দেখুন ভিডিও- 

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় প্রিয়া সিনেমা হল বদলাচ্ছে টিকাকরণ কেন্দ্রে, চলবে সিনেমাও]

Advertisement
Next