Advertisement

‘উৎসব পরে হবে, আগে প্রাণে বাঁচুন’, ইদ পালন নিয়ে সতর্কবার্তা মীরের

08:31 PM May 13, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত চারদিন একটু হলেও কম ছিল দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা। কিন্তু বৃহস্পতিবার ফের উদ্বেগ বাড়াল কোভিড (COVID) সংক্রমণের পরিসংখ্যান। এদিন সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এমন পরিস্থিতিতেই ইদ (Eid 2021) উদযাপন নিয়ে  সতর্ক করলেন মীর আফসার আলি (Mir Afsar Ali)।  ফেসবুক পোস্টে লিখলেন, “ইদের নমাজ জানাজার নমাজ না হয়ে যায়। প্রার্থনা বাড়িতেও হতে পারে। সুরক্ষিত থাকুন।” নিজের বার্তার ক্যাপশনে আবার মীর লিখেছেন, “উৎসব পরে হবে, আগে প্রাণে বাঁচুন।”

Advertisement

বৃহস্পতিবারই কোভিড পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) কাছে বিশেষ আবেদন জানিয়েছেন মীর। তিনি লিখেছেন,  “মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমার বিনীত অনুরোধ ‘জব জিন্দা থে পুছা নেহি, জো মর গ্যায়ে আয়ে হ্যায় সোগ মানানে…’ স্যার, মানুষ মরে যাওয়ার পর কাঁদবেন না। দয়া করে তাঁরা বেঁচে থাকতে কিছু একটা করুন।”

[আরও পড়ুন: করোনা কালে উলটো সুর! ‘মোদি ভক্ত’ অনুপম খেরের কণ্ঠেও কেন্দ্র সরকারের নিন্দা]

উল্লেখ্য, শেষ খবর পাওয়া পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৭ লক্ষ ৩ হাজার ৬৬৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, মৃতের সংখ্যা ২ লক্ষ ৫৮ হাজার ৩১৭ জন। তবে করোনা কারণে যত মানুষের মৃত্যু হচ্ছে, তার চেয়ে বেশি মানুষের মৃত্যু হচ্ছে উপযুক্ত সময়ে চিকিৎসার অভাবে। এমনই অভিযোগ তুলেছেন অনেকে। এখনও বহু জায়গায় বেড, অক্সিজেনের আকাল রয়েছে। যদিও দেশজুড়ে অক্সিজেনের সংকট কাটাতে PM CARES-এর টাকা থেকে দেড় লক্ষ অক্সিকেয়ার সিস্টেম কিনতে চলেছে কেন্দ্র। এর জন্য ৩৩২ কোটি টাকা বরাদ্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে নিজের এই পোস্টের পরই মীর আবার ফেসবুকে জানিয়েছেন, নিজের আগের পোস্টে তিনি কাউকে ‘খোঁচা’ দিতে চাননি। শুধুমাত্র অনুরোধ করেছেন। আগামিকাল অর্থাৎ শুক্রবারের ইদের নমাজে সকলের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য স্পেশ্যাল দোয়া করবেন বলেও জানান তারকা।

[আরও পড়ুন: ‘রাধে’ হয়ে দর্শকদের প্রত্যাশা কি পূরণ করতে পারলেন সলমন? পড়ুন ফিল্ম রিভিউ]

Advertisement
Next