Advertisement

শরীর নিয়ে অশ্লীল মন্তব্য করেছেন সহ-অভিনেত্রীই, বিস্ফোরক শ্রীলেখা

07:53 PM May 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যেকটা মানুষ আলাদা। আলাদা তাঁর শরীর। ইচ্ছে-অনিচ্ছে, সৌন্দর্য বোধ। ব্যক্তিগত সেই বোধকে মর্যাদা দিতে হয়। একথা সকলে বোঝেন না। তাইতো ‘মোটা’ বলে দিব্যি বডি শেমিং (Body Shaming) করে ফেলেন তাঁরা। এই ধরনের কথা শুনতে হয়েছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রকেও (Sreelekha Mitra)। ইন্ডাস্ট্রিতে কাজ করার সময় তো বটেই, বিধানসভা নির্বাচনের সময়ও তাঁকে ‘থলথলে বউদি’ বলে কটাক্ষ করেছিলেন রিমঝিম মিত্র (Rimjhim Mitra)। সেই সমস্ত কটাক্ষের জবাব বুধবার নিজের ফেসবুক পোস্টে দিলেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ প্রতিদিনকে ফোনে অভিনেত্রী জানান, পুরনো একটি জামা তাঁর গায়ে ফিট হত না। এদিন সকালে হঠাৎ তা পরে দেখতে ইচ্ছে হয়। দেখেন তা দিব্য এখন পরা যাচ্ছে। এতেই শ্রীলেখার পুরনো দিনের কথা গুলি মনে পড়ে যায়। নিজের ছবির পাশাপাশি রিমঝিম মিত্রর পুরনো মন্তব্যের স্ক্রিনশট শেয়ার করেছেন অভিনেত্রী। বিজেপিতে (BJP) যোগ দেওয়ার জন্য নাকি এক তারকাকে ৭ কোটি টাকা দেওয়া হয়েছে। এমন কথা শুনেছিলেন বলে ভোটের আগে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন শ্রীলেখা। তাঁর সেই পোস্টের তীব্র প্রতিক্রিয়া দিয়েছিলেন রিমঝিম। ব্যক্তিগত স্তরেও আক্রমণ করা হয়েছিল। যার জেরে রিমঝিমকে ব্লক করেছিলেন শ্রীলেখা। এরপরই রিমঝিম ফেসবুকে “থলথলে বউদি আমায় ব্লকিয়েছে। কমরেট মাংস পিণ্ড কি এটা ঠিক করল আমার সঙ্গে?” মন্তব্যটি করেছিলেন।  শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় নামে একজন আবার ‘ওয়ান অ্যাডভার্টাইজমেন্ট ওয়ান্ডার বামপন্থী বউদি অভিনেত্রী’ বলেও মন্তব্য করেছিলেন। 

[আরও পড়ুন: ‘সব বৃষ্টি রোম্যান্টিক হয় না’, নিরাপদে থাকার আরজি ঋতাভরীর, বাংলার জন্য চিন্তিত ঋতুপর্ণাও]

বুধবার রিমঝিমের পুরনো পোস্ট শেয়ার করে অভিনেত্রী লেখেন, “এই পোশাকের ট্যাগটা এখনও রয়ে গিয়েছে। বাইরে কখনও পরিনি। দিনের পর দিন ইন্ডাস্ট্রির এবং সাধারণ মানুষরা বডি শেমিং করেছে তথাকথিত ‘মোটা’ হওয়ার জন্য। দিদি এত জিম করেন কমেনি একটুও। আমার থেকে বেশি যেন বাকিদের বারোমাসের সমস্যা এটা। আমি তো স্বঘোষিত ফুডি এবং জিন বা খাবার হজম করার শক্তি যাই বলুন না কেন আমি জানি আমি গোলগাল। যাক গে আমি নিয়মিত শরীরচর্চা করি আর জোর গলায় বলতে পারি ৪০ বছরের মাঝামাঝি এসে ২০ বছর বয়সের থেকেও বেশি ফিট আছি। তখন কাজ হারাবার ভয়ে হাঁটুর ব্যথা পর্যন্ত লুকিয়ে কাজ করতাম। এখন তা আর নেই। সবশেষে এখন একটাই কথা বলতে চাই আমার এই পোশাকটি ফিট হয়েছে আর এ শরীরের প্রত্যেকটা ভাঁজ একান্ত আমার। বিষয়টা ফিট থাকার ফ্যাট নয়। ঘূর্ণিঝড় যশ থেকে সুরক্ষিত থাকুন।” নিজের এই পোস্ট সম্পর্কে শ্রীলেখা ফোনে জানান, কোনও নির্দিষ্ট ব্যক্তিকে উদ্দেশ্য করে কথাটি তিনি লেখেননি। যাঁরা কোনও মানুষকে তাঁর শরীর নিয়ে ন্যক্কারজনক মন্তব্য করেন তাঁদের জবাব দিয়েই পোস্টটি দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘বাড়ি থেকে বেরবেন না’, ভিডিওতে ‘যশ’ নিয়ে বসিরহাটবাসীকে সতর্ক করলেন নুসরত]

Advertisement
Next