আরব আমিরশাহীর গোল্ডেন ভিসা পেলেন সঞ্জয় দত্ত, কী সুবিধা পাবেন তাতে?

07:12 PM May 27, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহীর গোল্ডেন ভিসা (Golden Visa) পেলেন সঞ্জয় দত্ত। নিজের সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে জানালেন সেকথা। নিজের জীবনের এই বিশেষ মুহূর্তের ছবি শেয়ার করে সঞ্জয় (Sanjay Dutt) লেখেন, “মেজর জেনারেল মহম্মদ আল মারি, দুবাইয়ের GDRFA-র ডিরেক্টর জেনারেলের উপস্থিতিতে UAE-র গোল্ডেন ভিসা পেয়ে সম্মানিত। এই সম্মানের জন্য UAE সরকারকে ধন্যবাদ। ফ্লাই দুবাইয়ের COO হামাদ ওবাইদাল্লার কাছেও কৃতজ্ঞ আমি।”

Advertisement

[আরও পড়ুন: ‘যশ’ পরবর্তী পরিস্থিতি সামাল দিতে ময়দানে মিমি, ক্ষতিগ্রস্ত এলাকায় করলেন ত্রাণের ব্যবস্থা]

প্রসঙ্গত, ২০১৯ সালে দীর্ঘমেয়াদী রেসিডেন্ট ভিসার নতুন নিয়ম চালু করেছিল আমিরশাহী প্রশাসন। সেই নিয়মের সৌজন্যে জাতীয় স্পনসর ছাড়াই আমিরশাহীতে বিদেশিরা থাকতে পারবেন, পড়াশোনা বা কাজ করতে পারবেন, নিজস্ব কোম্পানি খুলে ব্যবসাও করতে পারবেন। পাঁচ বা দশ বছরের জন্য এই ভিসা দেওয়া হয়। তারপরে তার মেয়াদ নিজে থেকেই পুনর্নবীকরণ হয়ে যায়। পিএইচডি ডিগ্রির মালিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্বরা দশ বছরের গোল্ডেন ভিসার যোগ্য।

Advertising
Advertising

এমনিতেই সঞ্জয়ের স্ত্রী মান্যতা এবং দুই ছেলে-মেয়ে শাহরান ও ইকরা দুবাইতেই থাকে। কাজ না থাকলে বলিউড তারকাও সেখানে পরিবারের সঙ্গে সময় কাটান। ক্যানসার জয়ী হওয়ার পরও দুবাইয়েই বিশ্রামে ছিলেন অভিনেতা। সঞ্জয় দত্তের এই সাফল্যে বেজায় খুশি তাঁর বড় মেয়ে ত্রিশালা দত্ত (Trishala Dutt)। সঞ্জয় ও তাঁর প্রথম স্ত্রী রিচা শর্মার মেয়ে ত্রিশালা। আমেরিকায় থাকেন ৩৩ বছরের তরুণী। সঞ্জয়ের পোস্টের প্রতিক্রিয়া দিতে গিয়ে ত্রিশালা লেখেন, “তোমাকে দারুণ দেখতে লাগছে বাবা! খুব ভালবাসি তোমায়।”

দূরে থাকলেও সঞ্জয় এবং তাঁর পরিবারের সঙ্গে ত্রিশালার ভাল সম্পর্ক। সোশ্যাল মিডিয়াতে কিছুদিন আগেই নিজের জীবনের নারীদের ছবি দিয়েছিলেন সঞ্জয়। যাতে মা নার্গিস, স্ত্রী মান্যতা, দুই বোনের পাশাপাশি দুই মেয়ে ইকরা এবং ত্রিশালার ছবিও শেয়ার করেছিলেন তারকা।

[আরও পড়ুন: বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভরতি অনুরাগ কশ্যপ, করা হয়েছে অ্যাঞ্জিওপ্লাস্টি]

Advertisement
Next