shono
Advertisement

রাজনৈতিক সুবিধা নেই বলেই কি উত্তরপ্রদেশের গণধর্ষণ কাণ্ডে চুপ অগ্নিমিত্রা? প্রশ্ন নুসরতের

'উত্তরপ্রদেশে মহিলাদের নিরাপত্তা ব্যবস্থাও উচ্ছন্নে গিয়েছে', মন্তব্য তৃণমূল সাংসদের।
Posted: 03:01 PM Jun 06, 2021Updated: 05:20 PM Jun 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে গণধর্ষিতা তরুণী। সেই খবর শেয়ার করেই বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পলকে (Agnimitra Paul) একহাত নিলেন তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। কেন এ বিষয়ে এখনও পর্যন্ত অগ্নিমিত্রা কোনও প্রশ্ন করছেন না। তা জানতে চেয়ে টুইট করলেন নুসরত।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের ভিডিও শেয়ার করেছেন নুসরত। তাতে জানানো হয়েছে, উত্তরপ্রদেশের বরেলি জেলায় ঘটনাটি ঘটেছে। নির্যাতিতার পরিবারের অভিযোগ, বন্ধুদের সঙ্গে স্কুটারে করে বাড়িতে ফিরছিলেন তিনি। সেই সময় ৫-৬ জন দুষ্কৃতী তাঁদের উপর হামলা করে। বন্ধুদের মারধর করে তরুণীকে তুলে চাষের জমিতে নিয়ে গিয়ে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। এই ঘটনার প্রসঙ্গ তুলেই নুসরত লেখেন, “অতিমারী মোকাবিলার খারাপ অবস্থা তো ছিলই। উত্তরপ্রদেশে মহিলাদের নিরাপত্তা ব্যবস্থাও উচ্ছন্নে গিয়েছে। ভাবছি কেন অগ্নিমিত্রা পল এ বিষয়ে এখনও কিছু বলছেন না? ঘটনায় রাজনীতির রং চড়ানোর সম্ভাবনা থাকলেই কি তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ হয়? লজ্জার!”

[আরও পড়ুন: শ্বাসকষ্ট নিয়ে মুম্বইয়ের হাসপাতালে ভরতি বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার]

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন অগ্নিমিত্রা পল। তমলুকে (Tamluk) জেলাশাসকের অফিস ঘেরাও ও ডেপুটেশন কর্মসূচিতে যোগ দিয়েছিলেন অগ্নিমিত্রা। সেখানেই মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছিলেন, “বাংলায় মেয়েরা নিরাপদ নন। তৃণমূলের কর্মী-সমর্থকরা ধর্ষণ করছে। দিদিমণি বলে দিয়েছেন, আমি তোদের চাকরি দিতে পারিনি। তাই এন্টারটেইনমেন্টের জন্য তোরা ধর্ষণ কর। এই ধর্ষণের জন্য রেট বেঁধে দিয়েছেন। মহিলাদের ক্ষতিপূরণ দিয়ে দিচ্ছেন। এখানে তো চাকরি নেই তাই ধর্ষণটাও একটা শিল্পের মধ্যে চলে এসেছে।” বিজেপি (BJP) নেত্র্রীর এহেন মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা হয়েছিল। নুসরতও টুইটারে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন। তমলুক থানায় অভিযোগও জানানো হয়েছিল বিজেপি নেত্রীর বিরুদ্ধে। সেই মন্তব্যের রেশ টেনেই যেন শনিবার ফের অগ্নিমিত্রা পলকে বিঁধলেন নুসরত জাহান।

[আরও পড়ুন: ‘একজনকে ত্যাগ করে অন্যজনকে বিয়ে করলেই জীবন সুখের হয় না’, নুসরতকে বার্তা তসলিমার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement